আগুনে ক্ষতিগ্রস্ত শ্রমিকরা পাবে ২০ কেজি চাল: ত্রাণমন্ত্রী

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

আগুনে ক্ষতিগ্রস্ত শ্রমিকরা পাবে ২০ কেজি চাল: ত্রাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৮ ৩০ মার্চ ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা ও শ্রমিকদের ২০ কেজি চাল দেয়ার কথা জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শনিবার বিকেলে আগুনে ক্ষতিগ্রস্ত মার্কেট এলাকা পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

এ ব্যাপারে মন্ত্রী বলেন, এখানে যারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আছেন তাদের লিস্ট ধরে সবাইকে ১০ হাজার টাকা ও শ্রমিকদের মাথাপিছু ২০ কেজি করে চাল দেয়া হবে। তবে তাদের পুনর্বাসনের জন্য মন্ত্রণালয় থেকে সুপারিশ থাকবে।

এ সময় মন্ত্রী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতে এলে ব্যবসায়ীরা মন্ত্রীর কাছে জোরালো দাবি জানিয়ে বলেন, সামনে ঈদ আমরা পুরো ক্ষতিগ্রস্ত। আমাদের জন্য যতো দ্রুত সম্ভব কিছু একটা করুন। না হলে পরিবারসহ আমাদের রাস্তায় থাকতে হবে। যতো দ্রুত সম্ভব মার্কেটটি দাঁড় করিয়ে দিন।

এমন দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আপনাদের সহযোগিতা করা হবে, এ বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলেছি। আপনাদের জন্য পাকা ঘর নির্মাণ করা হবে।

ঈদের আগেই পাকা ঘর করে পুনর্বাসন সম্ভব কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা সিটি কর্পোরেশনের ব্যপার।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে