Alexa ‘আগারওয়াল’ নামটাই যেনো এক আতঙ্ক!

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

‘আগারওয়াল’ নামটাই যেনো এক আতঙ্ক!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৫ ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:১৪ ১৫ নভেম্বর ২০১৯

ছবিঃ মৈনাক আগারওয়াল

ছবিঃ মৈনাক আগারওয়াল

ভারতের বিপক্ষে ইন্দোরে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে টাইগারদের সবচেয়ে বড় ভয় ছিল বিরাট কোহলিকে নিয়ে। বিশ্বসেরা এ ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন কোনো রান না করেই। তবে বাংলাদেশের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন এমন একজন যাকে নিয়ে ম্যাচের আগে তেমন একটা উচ্চবাক্যই হয়নি। বাহারি সব শটে দ্বিশতকের দিকে এগোচ্ছেন চিন্তার কারণ হয়ে ওঠা সেই মায়াঙ্ক আগারওয়াল।

এদিকে দিন কয়েক আগে বাংলাদেশের ক্রিকেট আকাশে যে ঘূর্ণিঝড় হয়, তার পিছেও ছিল আগারওয়াল নামের ব্যক্তি। অবস্থা এমন যে আগারওয়াল নামটাই যেনো আতঙ্কের কারণ হয়ে দেখা দিয়েছে টাইগারদের কাছে।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) কর্তৃক কালো তালিকাভুক্ত ছদ্মবেশী জুয়াড়ি দীপক আগারওয়াল। তার সঙ্গে কথোপকথনের ঘটনা লুকিয়ে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ফলে নামটি টাইগার ক্রিকেটপ্রেমীদের কাছে এমনিতেই দুঃস্বপ্নের এক নাম। এবার তার সঙ্গে যেনো যুক্ত হলেন মায়াঙ্ক আগারওয়াল।

অবশ্য ভারতীয় এই ওপেনার ফিরতে পারতেন গতকাল বিকেলেই। ৩২ রানে ইমরুল ক্যাচ মিস না করলে হয়তো অন্যরকম হতো গল্পটা।

আগারওয়ালের টেস্ট অভিষেক হয়েছে একবছরও হয়নি। গত বছরের ডিসেম্বরের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম খেলতে নামেন ভারতীয় জার্সি গায়ে। এ পর্যন্ত খেলেছেন সাতটি টেস্ট। সাত টেস্টে প্রায় ৫৬ গড়ে (৫৫.৯০) তুলে করেছেন ৬১৫ রান। বাংলাদেশের বিপক্ষে ৮ম টেস্ট খেলতে নেমে তৃতীয় শতক হাঁকান। থেমে না গিয়ে এগিয়ে যাচ্ছেন ব্যক্তিগত দ্বিতীয় দ্বি-শতকের দিকে।

মাঠের বাইরের আগারওয়াল একদিকে পিছিয়ে দিয়েছে বাংলাদেশকে। ক্রিকেটার আগারওয়াল কোথায় গিয়ে থামবেন কে জানে!

ডেইলি বাংলাদেশ/এএল