Alexa আগামী বিপিএলে থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

আগামী বিপিএলে থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০১ ২২ আগস্ট ২০১৯   আপডেট: ১৪:০২ ২২ আগস্ট ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরে নতুন মডেলের কথা বলছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আর এতেই বাঁধছে বিপত্তি। বিপিএল ক্রিকেটের পুরনো নিয়মের পক্ষেই আসরের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এইভাবে চললে আগামী বছর কুমিল্লা ভিক্টোরিয়ান্স থাকবে কিনা তা নিয়েও বেশ শংকায় আছেন দলটির চেয়ারম্যান।

বুধবার বিকেলে বিসিবি কার্যালয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে আলোচনা শেষে সংবাদ মাধ্যমকে এতথ্য জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্ত্বাধিকারী নাফিসা কামাল।

ফ্র্যাঞ্চাইজিটি অভিযোগ করে বলেছে যে, বিপিএল থেকে এখন পর্যন্ত তারা লাভের মুখ দেখেনি। তাই গেল বছরের মত যদি এবারও লোকসান অব্যাহত থাকে তবে অষ্টম আসর থেকে তারা আর অংশ নেবে না।

নাফিসা কামাল বলেন, ‘আমাদের পয়েন্ট হলো যদি গত আসরটিকে বিপিএলের ইতিহাসে সবচাইতে সফল বলা হয় তাহলে আমি কেন সেই মডেলটি বদলে নতুন মডেল তৈরি করবো? আমাদের বোর্ড সভাপতি জানিয়েছেন বিপিএলে কোনো নিয়ম পরিবর্তন করা হয়নি, হয় না। তো আমরা ওনার কথাকে সম্মান করেই সফল মডেলের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।’

তবে কুমিল্লার সবচেয়ে বড় অভিযোগ হলো বিপিএল থেকে লাভ যা করার তা সব বিসিবি করছে। বিগত আসরগুলো থেকে তারা একটি টাকাও লাভের মুখ দেখেনি। এভাবে চলতে থাকলে অষ্টম আসর থেকে তারা অংশ নেবে না।

নাফিসা কামাল জানান, ‘সাত বছর আমরা বিপিএল খেলছি। আমরা ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে পুরনো। এর আগে আমি সিলেটের সঙ্গে ছিলাম। এখন পর্যন্ত ব্রেক ইভেনে আসতে পারিনি। শুধু আমরা না কোনো ফ্র্যাঞ্চাইজি এখনো ব্রেক ইভেনে আসতে পারেনি। এটা আমাদের সবার জন্য লস প্রজেক্ট। আগামী বছর বিপিএলে থাকবো কিনা সেটা নিয়ে এখন চিন্তা করতে হবে।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই স্বত্ত্বাধিকারীর মতে টুর্নামেন্টগুলো এক তরফাভাবে হচ্ছে। এক্ষেত্রে গ্রাউন্ড রাইটস বা টিকিট রাইটসের অংশ তাদের ওপর ছেড়ে দেয়ার কথা জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএস