Alexa আখাউড়া চেকপোস্টে করোনা ভাইরাস সতর্কতায় হেলথ ডেস্ক

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

আখাউড়া চেকপোস্টে করোনা ভাইরাস সতর্কতায় হেলথ ডেস্ক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:৪৪ ২৬ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনা ভাইরাসের সংক্রামণ ঠেকাতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সতর্কতা জারি করেছে স্বাস্থ্য বিভাগ।

রোববার এ  ইমিগ্রেশন চেকপোস্টে করোনা ভাইরাস শনাক্তকরণে অস্থায়ী হেলথ ডেস্ক খোলা হয়েছে। 

অস্থায়ী হেলথ ডেস্কের কার্যক্রম উদ্ধোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা. মো. শাহ আলম। 

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান, চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ আব্দুল হামিদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে একটি মেডিকেল টিম বসানো হয়। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল র্সাজন ডা. মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে এ সম্পর্কিত নির্দেশনার একটি চিঠি এসেছে। সে অনুযায়ী করোনা ভাইরাস সংক্রামণ ঠেকাতে আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন চেককপোস্টে হেলথ ডেস্ক বসানো হয়। 

তিনি আরো বলনে, মূলত আমাদের হেলথ ডেস্কের কর্মীরা চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী বাংলাদেশি ও ভারতীয় কোনো নাগরিক সম্প্রতি চীন দেশে ভ্রমণ করছেনে কিনা সেটাও  শনাক্ত করবেন। যদি এমন কোনো যাত্রীর সন্ধান পাওয়া যায় তাহলে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ডেস্কের কার্যক্রম অব্যাহত থাকবে। 

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ আব্দুল হামিদ বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত বহির্গমন এবং আগমনকারী কোনো যাত্রী যাতে দেশে প্রবেশ করতে না পারে সে জন্য চেকপোস্টে হেলথ ডেস্ক খোলা হয়েছে। ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ