আক্রান্তের তালিকায় ইতালিকে ছাড়ালো মেক্সিকো
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192017 LIMIT 1

ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ২১ ১৪২৭,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

আক্রান্তের তালিকায় ইতালিকে ছাড়ালো মেক্সিকো

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৪ ৪ জুলাই ২০২০   আপডেট: ২১:২৪ ৪ জুলাই ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ল্যাতিন আমেরিকার দেশ মেক্সিকোতে উদ্বেগজনক হারে বাড়ছে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ। ভাইরাসটিতে আক্রান্ত দেশসমূহের তালিকায় ইতালিকে ছাড়িয়ে নবম অবস্থানে উঠে এসেছে দেশটি। 

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে নতুন করে আরো ৬ হাজার ৭৪০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া নতুন করে মৃত্যু হয়েছে ৬৫৪ জনের। বর্তমানে করোনাভাইরাসে বিশ্বে সর্বোচ্চ মৃত্যুর দেশগুলোর তালিকায় ফ্রান্সের পরেই মেক্সিকোর অবস্থান।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২লাখ ৪৫ হাজার ২৫১ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৪৩ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৪৭ হাজার ২০৫ জন।

মেক্সিকো তার বিপর্যন্ত অর্থনীতিকে সচল করার চেষ্টা করছে। এমন অবস্থায় সাম্প্রতিক প্রাণহানির এই সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক সংবাদ সম্মেলনে দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ গেটেল বলেছেন, যেহেতু আমরা একটি সক্রিয় মহামারির মধ্যে আছি সেক্ষেত্রে ঝুঁকি হচ্ছে যে আমরা যখন সামাজিক কার্যক্রমগুলো পুনরায় চালু করার চেষ্টা করবো তখন সংক্রমণ আরো বাড়তে পারে।

সূত্র- রয়টার্স

ডেইলি বাংলাদেশ/এসএমএফ/মাহাদী