Alexa আওয়ামী লীগ বখাটে বানানোর প্রতিষ্ঠান: রিজভী

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

আওয়ামী লীগ বখাটে বানানোর প্রতিষ্ঠান: রিজভী

 প্রকাশিত: ১৫:৫৬ ২২ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মিথ্যা কথা বলা ও বখাটে হওয়ার জন্য আওয়ামী লীগ একটি উন্নতমানের প্রতিষ্ঠান। সেখান থেকে নারী নির্যাতন ও টেন্ডার বাজির সেঞ্চুরি হয়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও পত্রিকা খুলে দেয়ার দাবি’ শীর্ষক প্রতিবাদী মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দৈনিক আমার দেশ পরিবার এ মানববন্ধনের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে রিজভী বলেন, মিথ্যা কথা বলার জন্য, বখাটে হওয়ার জন্য, আওয়ামী লীগ একটি উন্নতমানের প্রতিষ্ঠান। সেখান থেকে সেঞ্চুরি করা হয় নারী নির্যাতনের, টেন্ডার বাজিও করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, সেই প্রতিষ্ঠানের যিনি হেড, তিনি তো বলবেনই বেগম খালেদা জিয়ার নামে, যে বাইরে (দেশের বাইরে) এই আছে সেই আছে। তার প্রমাণ কই, উকিল নোটিস দিলে সন্ত্রাসী কায়দায় আক্রমণ। প্রত্যাহার করুণ (শেখ হাসিনার বক্তব্য) না হলে আপনাদের বিরুদ্ধে মামলা হবে। কিন্তু আপনি (প্রধানমন্ত্রী) যে বললেন, বেগম খালেদা জিয়ার নামে সৌদি আরবে হোটেল আছে, এই আছে সেই আছে, তার প্রমাণ কই? সেটার প্রমাণ দিতে পারবেন না। গায়ের জোরে মুর্খের অহংকার নিয়ে আপনি (প্রধানমন্ত্রী) মিথ্যাচার করছেন।

বিএনপির এই মুখপাত্র আরো বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠান এমন বানিয়েছেন, সেটা মিথ্যাচারের প্রতিষ্ঠান, বখাটেদের প্রতিষ্ঠান, নারী নির্যাতনের প্রতিষ্ঠান। তার প্রধান হয়ে আপনি এ সমস্ত আজেবাজে কথা বলছেন। মিথ্যা কথা বলছেন। এর টার্গেট কারা? জাতীয়তাবাদী শক্তির প্রতিনিধি ও প্রতীক বেগম খালেদা জিয়া।

সাবেক এই ছাত্র নেতা বলেন, উনি বাইরে থাকলেই তো আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সব সময় দুঃস্বপ্নের মধ্যে থাকেন। কখন জনগণের উত্তাল, গণ-অভ্যুত্থান শুরু হবে, আর আপনার সাধের ময়ূরের সিংহাসন, তাকতে তাউস, মনে হয় টলমল করে উঠবে। এই ভয়েই আপনি সব সময় বেসামাল থাকেন। এ কারণে মিথ্যা, বানোয়াট, অসত্য মামলায় সাপ্তাহে ২-৩ দিন হাজিরা দেয়াচ্ছেন দেশের একজন জনপ্রিয় নেত্রীকে (খালেদা জিয়াকে)।

সরকারের কর্মকাণ্ড সব কিছু বিএনপি লিপিবদ্ধ করে রাখছে জানিয়ে রিজভী বলেন, আমরা মনে হয় কিছুই বুঝি না, আপনার আইন মন্ত্রণালয় থেকে কোন কর্মকর্তা কার নির্দেশে যায় আদালতগুলোতে, এগুলো আমরা জানি। আমরা কোনো কিছুই আনরেজিস্টার্ড রাখছি না। সব রেজিস্টার্ড থাকছে, আপনার দানবীয় কর্মকাণ্ডের প্রতিটি অক্ষর লিপিবদ্ধ থাকছে আমাদের কাছে। কারণ এই অন্যায়, অত্যাচার, নিপীড়ন, রাষ্ট্র ক্ষমতাকে অবৈধভাবে দখল করে করছেন, এগুলো হতে দেয়া যাবে না।

মানববন্ধনে তিনি মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করার দাবিও জানান।

আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কবি আব্দুল হাই শিকদার, জ্যেষ্ঠ সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বিএনপি নেতা কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে