Alexa আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই গুম হচ্ছে: ফখরুল

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ১০ ১৪২৬,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই গুম হচ্ছে: ফখরুল

 প্রকাশিত: ১৮:১৭ ২৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৮:১৮ ২৩ ডিসেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই গুম হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার আসার পর থেকেই রাজনৈতিক নেতা থেকে শুরু করে, লেখক, ব্লগারসহ অনেককেই গুম করে ফেলা হচ্ছে। গুমের পড়ে তাদের আর কোনো সংবাদ পাওয়া যাচ্ছে না।

নিখোঁজদের মধ্যে মানবাধিকার সংগঠনগুলো প্রকাশ করেছে তিন মাসে ১৫১ জন গুম হয়েছে। সম্প্রতি দুই-তিন দিনের মধ্যে কয়েকজনকে ফেরত দেয়া হয়েছে। সেগুলোও হয়েছে আন্দোলনের মধ্য দিয়ে বলেও মন্তব্য করেন তিনি।

ঠাকুরগাঁওয়ে হাওলাদার কমিউনিটি সেন্টারে শনিবার দুপুরে জেলা সদর উপজেলা বিএনপির বর্ধিত সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, গুমের পেছনে একটাই কারণ, আর সেটা হলো সরকারের সঙ্গে ভিন্ন মত পোষণ করা। যেই ভিন্ন মত পোষণ করবে তাকেই স্তব্ধ করে দিতে এ কাজগুলো করা হচ্ছে।

বেগম খালেদার মামলা প্রসঙ্গে তিনি বলেন, বগেম খালেদার বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা মিথ্যা। এটা তো এতোদিনে প্রমাণ হয়ে গেছে। বেগম খালেদার বক্তব্য এবং সেই সঙ্গে জেরার যে ফলাফল এখন আরগুমেন্স হচ্ছে তাতে দেখা যাচ্ছে বেগম খালেদা এসব সম্পর্কে কিছু জানতেনই না। যিনি এর তদন্ত করেছেন তিনি তার রিপোর্টে পরিষ্কার বলেছেন, এর মধ্যে খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা নেই।

রংপুর সিটি নির্বাচন প্রসঙ্গে বলেন, এই নির্বাচন দিয়ে তো আর জতীয় নির্বাচনের মূল্যায়ন করা যাবে না। রংপুর বরাবরই আমাদের জন্য একটি দুর্বল জায়গা। কিন্তু প্রমাণ হয়েছে আমাদের ভোট আগের চেয়ে বেড়েছে আর আওয়ামী লীগের ভড়াডুবি হয়েছে। জনগণ তাদের কাজ থেকে মুখ ফিড়িয়ে নিয়েছে। আওয়ামী লীগের চেয়ে জাতীয় পার্টির ভোটব্যবধান প্রায় এক লাখ।

সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদ আব্দুল হামিদ।

ডেইলি বাংলাদেশ/এসআই/এআর

Best Electronics
Best Electronics