Exim Bank Ltd.
ঢাকা, রবিবার ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে তিন নেতা

আহমদ ইমরান, সিলেটডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্বাচন আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে।

সবশেষ ২০১৩ সালের নির্বাচনে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে হারিয়ে মেয়র নির্বাচিত হন বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী।

তৎকালীন সিলেট পৌরসভা থেকে শুরু করে বর্তমান সিটি করপোরেশন নিয়ে প্রায় দেড় যুগ এই প্রতিষ্ঠানের শীর্ষ পদে দায়িত্ব পালন করেন সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

সর্বশেষ সিটি কর্পোরেশন নির্বাচনে কামরান পরাজিত হওয়ায় ‘দল বিকল্প ভাববে’ এমন আশায় মাঠে নামেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। বিষয়টি কেন্দ্র করে কামরান ও আসাদের যে ঠাণ্ডা লড়াই, তা নিয়ে সিলেট আওয়ামী লীগে আলোচনা চলছে। তারা বিভিন্ন সামাজিক ও ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়ার আড়ালে কৌশলী প্রচারও শুরু করে দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি অনুসারীরা পোস্টার সাঁটিয়ে নিজেদের ‘প্রিয় প্রার্থী’র পক্ষে প্রচারও চালাচ্ছেন।

মেয়র প্রার্থী পদে আলোচনায় থাকা সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। ছাত্রলীগের রাজনীতির ধারাবাহিকতায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। আগামী সিসিক নির্বাচনে তাকে কামরানের বিকল্প হিসেবে মেয়র পদে দেখতে চায় সিলেট আওয়ামী লীগের অনেকে। প্রকাশ্যে তারা এখনই মুখ না খুললেও ব্যানার-পোষ্টার আর প্রচার প্রচারণায় বুঝিয়ে দিচ্ছেন নেতাকর্মীরা। তারা বলেছেন, গত নির্বাচনে ‘পরিবর্তন চাই’ স্লোগান তুলে বিএনপির প্রার্থী আরিফুল হক বাজিমাত করেছেন। এ অবস্থায় আওয়ামী লীগের প্রার্থীতায় পরিবর্তন প্রয়োজন বলে দাবি করেন তারা।

আসাদ উদ্দিন আহমদ বলেন, মেয়র পদে নির্বাচনের জন্য দলের মনোনয়ন চাইব। প্রধানমন্ত্রী যদি আমাকে যোগ্য মনে করেন, তাহলে নির্বাচন করব। দীর্ঘদিন থেকে নির্বাচন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এদিকে সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচনের মহানগর আওয়ামী লীগের দুই নেতা ছাড়াও আলোচনায় রয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। প্রকাশ্য রাজনীতিতে সক্রিয় না হলেও ব্যবসায়ী সেলিম সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

অর্থমন্ত্রীকে নিজের ‘অভিভাবক’ উল্লেখ করে আগামী সিসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতার আগ্রহের কথা স্বীকার করেছেন মাহি উদ্দিন সেলিম।

সেলিম বলেন, সিলেটের জনগণ চাইলে এবং আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হলে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করব।

এসব আলোচনার মধ্যেই বদর উদ্দিন আহমদ কামরান আবারও মেয়র পদে প্রতিদ্বন্ধিতার প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগে সিলেটসহ দেশের চারটি সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এখন হাতে সময় খুব কম। এর মধ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ডেইলি বাংলাদেশ/আজ/আরআর

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
জাবির 'এইচ' ইউনিটের ফল প্রকাশ
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
ভাত খাওয়ার পর যেসব ভুল ডেকে আনছে মৃত্যু
শিরোনাম:
দিল্লি পৌঁছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন এরশাদ ১ রানে বাংলাদেশের ১ উইকেটের পতন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজুল ইসলামকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র করা হয়েছে পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী