আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এবার নেই জাঁকজমকপূর্ণ আয়োজন

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এবার নেই জাঁকজমকপূর্ণ আয়োজন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০২ ৪ জুন ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের স্বাধীনতা নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ। প্রতি বছর প্রতিষ্ঠাবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে পালন করলেও এবার করোনাভাইরাসের কারণে জনসমাগম এড়াতে ৭১তম জন্মদিন উদযাপনে নেই কোনো বড়সর আয়োজন। 

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ে নেতারা জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে এবার ব্যতিক্রমভাবে উদযাপিত হবে প্রতিষ্ঠাবার্ষিকী। তাই ভিন্ন পরিবেশে স্বাধীনতার নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের ৭১তম জন্মদিন উদযাপিত হবে আগামী ২৩ জুন। এছাড়া ঐতিহাসিক ৬ দফা দিবস আগামী ৭ জুন। এজন্য সীমিত পরিসরে দিবসটি পালন করার কর্মসূচি হাতে নিয়েছে দলটি। 

কীভাবে পালন হবে, কী কী কর্মসূচি থাকবে এসব নিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের কেন্দ্রীয় কমিটি অনির্ধারিত এক বৈঠক করেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে মোবাইলে আলোচনা হয়। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ডেইলি বাংলাদেশকে বলেন, করোনার কারণে সীমিত পরিসরে ৬ দফা দিবস ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচি পালন করা হবে। বড় কোনো কর্মসূচি না থাকলেও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন। ছয় দফা দিবসে ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সামাজিক দূরত্ব বজায় রেখে ধানমন্ডি ৩২ নম্বর ও টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন করা হবে। মুজিববর্ষ বাস্তবায়ন কমিটি ৬ দফা দিবসটি নিয়ে অনুষ্ঠানের করবে বলেও জানান তিনি। 

আওয়ামী লীগে উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, করোনার কারণে এবার আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও ৬ দফা দিবস কীভাবে পালন হবে, কর্মসূচি কী কী হবে তা নিয়ে আরো আগেই আলোচনা করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। 

এদিন গণভবন থেকে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই