আওয়ামী লীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আওয়ামী লীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৫ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৬:০০ ২ এপ্রিল ২০২০

মিরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কয়েক হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে

মিরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কয়েক হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে

করোনাভাইরাস মোকাবিলায় লকডাউনের ফলে সাময়িক কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাই এসব দিনমজুর এবং দরিদ্র জনগণের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 

বৃহস্পতিবার মিরসরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কয়েক হাজার মানুষের মাঝে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ। 

তিনি বলেন, করোনা মোকাবিলায় লকডাউনের ফলে সাময়িক কর্মহীন হয়ে পড়ায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। চলমান করোনা সঙ্কট মোকাবিলায় সরকারি সাহায্যের পাশাপাশি মিরসরাই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কয়েক হাজার মানুষের মাঝে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। যা অব্যাহত থাকবে।

আওয়ামী লীগ নেতা ও আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল বলেন, করোনা মোকাবিলাকালীন খাদ্য নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। বেসরকারি উদ্যোক্তারা জনগণের পাশে রয়েছে। এরইমধ্যে প্রধানমন্ত্রী খাদ্যের সুষ্ঠু বন্টনের জন্য কড়া বার্তা দিয়েছেন। এখন সবচেয়ে বেশি প্রয়োজন পরিষ্কার পরিচ্ছন্নতা, আত্মসচেতনতা ও ঘরে থাকা। সচেতনতা সৃষ্টি করা খাদ্যের সরবরাহের চেয়ে  অধিক গুরুত্বপূর্ণ। সরকার ঘোষিত বিধিনিষেধ, ধর্মীয় অনুশাসন মেনে চলুন, ইমাম সাহেবরা মসজিদের মাইক থেকে সচেতন করতে পারেন। শারীরিক দুরত্ব মেনে ধৈর্যের সঙ্গে এই পরিস্থিতি জয় করা সম্ভব। মনোবল ঠিক রাখতে হবে, ভয়ের কিছু নেই। 

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, জনগণের চাহিদা মেটাতে সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি নিয়মিত তদারকি করছেন, মাহবুব রহমান রুহেল নিয়মিত ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন। খাদ্যসামগ্রী পৌঁছে যাবে, আত্মসচেতনতা এখন মুখ্য। 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী জানান, আমাদের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সার্বিক পরামর্শে মাহবুব রহমান রুহেল খাদ্য বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। তিনি আমাদের সচেতনতা তৈরিতে গুরুত্ব দিতে বলেছেন। ১৬ ইউনিয়ন এবং দুই পৌরসভায় খাদ্য পৌঁছানোর পাশাপাশি সচেতনতার বার্তা দেয় হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়া, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ সভাপতি তানভীর তপু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেল ইকবাল, সম্পাদক ফরহাদ হোসেন, যুবলীগ নেতা মাইনুর ইসলাম রানাসহ অনেকে।

 

ডেইলি বাংলাদেশ/জাআ/এসএএম