আইসিসির শাস্তির মুখে রুবেল

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ২ ১৪২৬,   ১১ শাওয়াল ১৪৪০

আইসিসির শাস্তির মুখে রুবেল

 প্রকাশিত: ২০:১৪ ৬ জুন ২০১৮  

আফগানদের বিপক্ষে চলতি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এমনিতেই নাকানি চুবানি খাওয়ার অবস্থা বাংলাদেশের। সিরিজ খুঁইয়ে বসে আছেন। এর মাঝেই আইসিসির আচরণবিধি ভাঙার দায়ে শাস্তি পেলেন টাইগার পেসার রুবেল হোসেন।

তাকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে। তাছাড়া একটি ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে তাকে।মূলত দ্বিতীয় ম্যাচে একটি ঘটনাকে কেন্দ্র করে এই শাস্তি পেয়েছেন রুবেল।

আন্তর্জাতিক ম্যাচে একজন আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি বিরোধিতা প্রকাশ করা`-এই দায়ে রুবেলের বিরুদ্ধে আইসিসির আচরণবিধির ২.১.৫ অনুচ্ছেদ ভঙের অভিযোগ আনা হয়েছে।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ চলাকালে ঘটনাটি ঘটেছে। আফগানদের ইনিংসের ১১তম ওভার চলছিল। বল করছিলেন রুবেল। দ্বিতীয় বলে তিনি একটি উইকেটও পেয়েছিলেন। চতুর্থ বলে ব্যাটসম্যান সামিউল্লাহ শেনওয়ারির বিপক্ষে রুবেলের একটি এলবিডাব্লিউয়ের সিদ্ধান্ত নাকচ করে দেন আম্পায়ার। এরপর রুবেল মাথা ও হাত নিচের দিকে ঝাঁকিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা প্রকাশ করেন।

ম্যাচে পর ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে নিজের দোষ স্বীকার করেন রুবেল। তার প্রস্তাবিত শাস্তিও মেনে নেন এই পেসার। তাই আনুষ্ঠানিক কোন শুনানির প্রয়োজন হয়নি। রুবেলের বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন মাঠের আম্পায়ার ইজাতুল্লাহ শফি এবং বিসমিল্লাহ জান শিনওয়ারি, তৃতীয় আম্পায়ার আহমেদ শাহ পাকতিন এবং চতুর্থ আম্পায়ার মেহমুদ খারোতাই।

ডেইলি বাংলদেশ/আরএস