আইপিএলে সাকিবকে নিয়ে টানাটানি!

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

আইপিএলে সাকিবকে নিয়ে টানাটানি!

 প্রকাশিত: ১৪:২৯ ১৪ জানুয়ারি ২০১৮  

আগামী আইপিলের নিলামের জন্য সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে তাঁর দল কলকাতা নাইট রাইডার্স। দুইজন বিদেশী খেলোয়াড় রাখার বাধ্যবাধকতায় সাকিব সহ আরো অনেক খেলোয়াড়কেই এবার উঠতে হবে নিলামের টেবিলে। কেকেআরের সঙ্গে সাত বছরের সম্পর্ক চুকিয়ে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি নিলামের আসরে নতুন ঠিকানা খুঁজবেন সাকিব। যদিও সাকিবকে এতো সহজেই ছাড়তে রাজি নয় শাহরুখের দল। নিলামের হাথুরির নিচ থেকে সাকিবকে পুরনো ডেরায় ফিরিয়ে আনতে যথাসাধ্য চেষ্টা চালাবে দলটি।

কিন্তু এবার এ অলরাউন্ডারকে দলে পেতে মরিয়া দিল্লি ডেয়ার ডেভিলস। দিল্লি ডেয়ার ডেভিলস তাঁদের পরিকল্পনায় সাকিবকে রেখে সামনে এগুচ্ছে। আর তাতে নিলামে কলকাতা আর দিল্লির মধ্যে সাকিবকে নিয়ে টানটানি অবধারিতই মনে হচ্ছে। কেননা নিয়মের মারপ্যাঁচে কলকাতা তখন সাকিবকে ছেড়ে দিলেও যে কোনো মূল্যে আবার দলে ফেরাতে চাইবে। অন্যদিকে দিল্লি তাঁদের সম্ভাব্য দলে সাকিবকে রেখে ছক কষা শুরু করেছে।

এক্ষেত্রে অবশ্য কেকেআর আইপিএলের নতুন নিয়মে ছেড়ে দেয়া ক্রিকেটারকে পুনরায় কিনতে অগ্রাধিকার পাবে। আইপিএলের ভাষায় যাকে বলা হচ্ছে— রাইট টু ম্যাচ বা আরটিএম। এই দুই দল ছাড়া অন্য দল গুলোও বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে দলে ভেড়াতে প্রতিযোগিতায় নামবে একথা সহজেই অনুমেয়।