আইনি প্রক্রিয়ায়ই খালেদার মুক্তি: হানিফ

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

আইনি প্রক্রিয়ায়ই খালেদার মুক্তি: হানিফ

 প্রকাশিত: ২০:১৮ ২০ জুলাই ২০১৮   আপডেট: ২১:৩৩ ২০ জুলাই ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির চেয়ারপারস খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ আদালত। আন্দোলন করে দণ্ডপ্রাপ্ত আসামিকে মুক্ত করা যায় না। আদালতের রায় নিয়ে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই তাকে বেড়িয়ে আসতে হবে। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ‘২১ জুলাই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গণসংবর্ধনা’ সফল করার প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। 

হানিফ বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি যে আন্দোলন করছে তা নিয়ে জনগণের সন্দেহ রয়েছে। আন্দোলনের নামে দলটি এখন প্রহসন করছে।

বিকেলে নয়াপল্টনে অনুষ্ঠিত সমাবেশ থেকে বিএনপি কয়েকটি দাবি জানায়। এর মধ্যে রয়েছে -একাদশ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের জন্য দলের চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, সরকারের সঙ্গে সংলাপ।

বিএনপির এসব দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের মুখপাত্র বলেন, বিএনপির কোনো দাবি মেনে নেয়ার প্রশ্নই ওঠে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, কোটা নিয়ে আর কোনো কথা না বলাই ভালো। কোটা আন্দোলনের পিছনে রয়েছে বিএনপি-জামায়াত। যারা সংস্কারের দাবি করছেন তারা বলছেন না কোথায়-কোথায় কতটুকু সংস্কার চান। ২০০১ সালে মুক্তিযোদ্ধা কোটা বাতিলে দাবি করেছিলো জামায়াত। কোটা আন্দোলনে ভর করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিলো একাত্তরের পরাজিতরা।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থেমে নেই। একটা ব্যর্থ হয়ে আরেকটা শুরু করে। এসময় তিনি অশুভ তৎপরতা বন্ধের আহ্বান জানান। 

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে প্রস্তুতি সভায় আরো বক্তৃতা করেন- আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এসআই