আইনজীবী শওকত আকবর নিখোঁজ

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

আইনজীবী শওকত আকবর নিখোঁজ

 প্রকাশিত: ২১:৩৬ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২১:৫০ ১১ সেপ্টেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. শওকত আকবরকে গেল ৭ সেপ্টেম্বর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সন্ধান চেয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন তার স্ত্রী সানিয়া আক্তার। 

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) সংবাদ সম্মেলনে স্বামীর নিখোঁজের বিষয়টি জানান তিনি। 

সানিয়া আক্তার বলেন, ৭ সেপ্টেম্বর জুমার নামাজ আদায়ের জন্য বাসা থেকে বের হন আমার স্বামী। এরপর তিনি আর বাসায়  ফেরেননি। এ ঘটনায় ওই দিনই পল্লবী থানায় একটি জিডি করেছি আমি। পাশাপাশি র‌্যাব-৪ এ অভিযোগও দেয়া হয়েছে। স্বামী ও ১০ মাসের এক কন্যা সন্তানসহ সানিয়া রাজধানীর মিরপুর-১০ নম্বরের এ ব্লকের ৪ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে থাকতেন।

তিনি আরো বলেন, আমার স্বামীকে যে কোনো মূল্যে ফিরে পেতে চাই। আমি চাই না আমার অবুঝ বাচ্চাটা এতিম হয়ে যাক। অবুঝ বাচ্চাটার মুখের দিকে তাকিয়ে হলেও অন্তত আপনারা আমাকে সাহায্য করুন। বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরুন, আমি প্রধানমন্ত্রীর সাহায্য চাই। আমার কোলের ১০ মাসের অবুঝ শিশুটিকে নিয়ে আমি কোথায় যাবো?  কিভাবে, কোথায় খুঁজবো স্বামীকে।

সানিয়া বলেন, তার স্বামী কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিলেন না। তবে গ্রামের বাড়ির সম্পত্তি নিয়ে শওকতের বাবার চাচাতো ভাইদের সঙ্গে দীর্ঘদিন ধরে মনোমালিন্য চলছে। তারা শওকত আকবরকে হত্যার হুমকিও দিতেন। এ বিষয়ে গেল বছরের ১৭ অক্টোবর পল্লবী থানায় একটি জিডিও করা হয়।

ডেইলি বাংলাদেশ//এসবি//জেডআর//এসআই//আরআই