আইইউটি’র সমাবর্তন

গাজীপুর প্রতিনিধিডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরে অবস্থিত ওআইসি’র অঙ্গ প্রতিষ্ঠান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-এর ৩২তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার মহানগরীর বোর্ডবাজার ক্যাম্পাসে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইউটি’র প্রাক্তন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর ড. ওমর ঝাহ্ এর সভাপতিত্বে ওআইসির মহাসচিব ও আইইউটি’র আচার্য ড. ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমিন-এর বাণী পাঠ করেন ওআইসির সহকারী মহাসচিব এম্বাসেডর মোহাম্মদ নাঈম খান। এছাড়া বক্তব্য রাখেন গভর্নিং বডির চেয়ারম্যান হাবিব মিগাদে, রেজিষ্ট্রার ড. মোশেবা উমর প্রমুখ।

এই বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধিনে চারটি বিভাগ রয়েছে। সেগুলো হল- মেকানিকাল এন্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলিট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং।

সাইন্স এন্ড টেকনিক্যাল এডুকেশন অনুষদের অধিনে দুটি বিভাগ হচ্ছে, বিজনেস এন্ড টেকনোলজি ম্যানেজমেন্ট ও টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন। প্রতিবছরের সেপ্টম্বর-অক্টোবরে বাংলাদেশ ও ওআইসিভুক্ত দেশের মুসলিম শিক্ষার্থীরা যারা এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ, তারা এখানে ভর্তির জন্য আবেদন করতে পারে।

বর্তমানে বাংলাদেশসহ ১৯টি দেশের ২ হাজারের বেশি শিক্ষার্থী রয়েছে এখানে।   

সবশেষে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নাইজেরিয়ার শিক্ষার্থী ফারুক বশিরকে  ওআইসি পদক এবং বাংলাদেশের তানভির শাহরিয়ার, মাহির তাজওয়ার, বখতিয়ার হাসান ও মোসাদ্দিক হোসেনকে আইইউটি স্বর্ণপদক ও সনদ দেয়া হয়। অনুষ্ঠানে মাস্টার্স ও ব্যাচেলর ডিগ্রিপ্রাপ্ত ২৯৫ জনকে সনদ দেয়া হয়। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ