Alexa অ্যাম্বুলেন্স নিয়ে সিন্ডিকেট, ঢাকায় নেয়ার আগেই রোগীর মৃত্যু!

ঢাকা, রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

অ্যাম্বুলেন্স নিয়ে সিন্ডিকেট, ঢাকায় নেয়ার আগেই রোগীর মৃত্যু!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৩৪ ২৩ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অ্যাম্বুলেন্স সেবা নিয়ে সিন্ডিকেটের অভিযোগ পাওয়া গেছে। অ্যাম্বুলেন্স না পেয়ে প্রাইভেটকারে ঢাকায় নেয়ার সময় এক রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবারের ওই ঘটনায় জেলা সিভিল সার্জনের কাছে অভিযোগ করেছেন আখাউড়া উপজেলার টানপাড়ার মো. ফরিদ মিয়া। তিনি মৃত ফুনচান বেগমের ছেলে।

অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের অ্যাম্বুলেন্স সিন্ডিকেটের প্রধান মো. জুম্মান ও তার সহযোগী মো. কামালের নাম উল্লেখ করেছেন তিনি।

ফরিদ মিয়া জানান, তার মা ফুলচান বেগম ১৭ নভেম্বর বিকেলে ট্রেনে কাটা পড়ে ডান পা হারান। তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক দ্রুত ঢাকায় নেয়ার পরামর্শ দেন।

তিনি আরো জানান, মাকে ঢাকায় নেয়ার জন্য অ্যাম্বুলেন্সের খোঁজ করতে যান ফরিদ। ওই সময় তার কাছ থেকে চার হাজার টাকা নিলেও অ্যাম্বুলেন্স দেননি জুম্মান ও কামাল। তারা রোগীকে একটি প্রাইভেটকারে তুলে দেন। অ্যাম্বুলেন্সের অক্সিজেনসহ অন্যান্য সেবা না পেয়ে মারা যান ফরিদের মা। মরদেহ নরসিংদীতে রেখে চলে যায় প্রাইভেটকারটি। পরে সেখান থেকে আরেকটি অ্যাম্বুলেন্সে করে মায়ের মরদেহ বাড়িতে নিয়ে যান তিনি।

অ্যাম্বুলেন্স সিন্ডিকেটের প্রধান জুম্মান ও কামালের শাস্তি এবং হাসপাতালে ভোগান্তি রোধে জেলা সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ করেন ফরিদ মিয়া।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম জানান, তিনি অভিযোগ পেয়েছেন। রোববার তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির প্রতিবেদন পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর