অ্যাঙ্গেলা মেরকেলের বিমানে ভক্তের গাড়ির ধাক্কা!

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

অ্যাঙ্গেলা মেরকেলের বিমানে ভক্তের গাড়ির ধাক্কা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৯ ১৬ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের বিমানে দুর্ঘটনাবশত ধাক্কা দিয়েছে রানওয়েতে চলা এক ভক্তের গাড়ি। সম্প্রতি দেশটির ডর্টমুন্ড বিমানবন্দরে ঘটনাটি ঘটে। তবে দুর্ঘটনার সময় বিমানটিতে ছিলেন না মেরকেল। এ বিমানেই ডর্টমুন্ড থেকে তার বার্লিন ফেরার কথা ছিল।

বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, বিমানবন্দরের এক কর্মী রানওয়ে দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় জার্মান চ্যান্সেলরের বিমানটি দেখে সেখানেই থেমে যান মেরকেলের সঙ্গে ছবি তোলার জন্য। কিন্তু উত্তেজনার বশে তিনি গাড়িটির হ্যান্ডব্রেক করতেই ভুলে যান। ফলে সেটি এগিয়ে গিয়ে মেরকেলের বিমানের সম্মুখভাগে আঘাত করে। পরে হেলিকপ্টারে করে বার্লিনে ফিরে আসেন অ্যাঙ্গেলা মেরকেল।

ডর্টমুন্ডের কাছে একটি বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে সেখান থেকে ফিরছিলেন তিনি। গাড়ির ধাক্কায় বিমানটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে তা নিরূপণে কাজ চলছে।

সম্প্রতি কয়েকটি দুর্ঘটনার কারণে জার্মান সরকার বর্তমানে বিমান সংকটে ভুগছে। এর আগে গেল বছরের নভেম্বরে আর্জেন্টিনায় অনুষ্ঠিত জি ২০ সম্মেলনে যোগ দিতে গিয়ে বেশ সমস্যার সম্মুখীন হয়েছিলেন মেরকেল। 

তাকে বহনকারী বিমানটিতে কারিগরি ত্রুটির কারণে পরবর্তীতে তাকে একটি বাণিজ্যিক বিমানে করে সম্মেলনে যোগ দিতে হয়েছিল। এর ফলে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পারেননি তিনি।
 
ডেইলি বাংলাদেশ/মাহাদী/এসআই

Best Electronics