অ্যাগারের হ্যাটট্রিকে পিষ্ট দক্ষিণ আফ্রিকা

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

অ্যাগারের হ্যাটট্রিকে পিষ্ট দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৭ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৯৬ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে অ্যাস্টন অ্যাগারের হ্যাটট্রিকে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। 

দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হ্যাটট্রিকের রেকর্ড গড়েন অজি স্পিনার অ্যাস্টন অ্যাগার। অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে প্রথম  হ্যাটট্রিকটি করেছিলেন ব্রেট লি। একইসঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ডও গড়েন তিনি।

আগে ব্যাট করে স্টিভেন স্মিথের ৪৫ ও অ্যারন ফিঞ্চের ৪২ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১৯৬ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে অ্যাগারের ঘূর্ণিতে দিশেহারা হয়ে যায় প্রোটিয়া ব্যাটসম্যানরা। ইনিংসের অষ্টম ওভারে এসে হ্যাটট্রিক করে প্রোটিয়াদের ধসিয়ে দেন তিনি। 

ওভারের চতুর্থ বলে ফাফ ডু প্লেসিসকে রিচার্ডসনের তালুবন্দি করেন অ্যাগার। পরের বলে ফেহলাকুয়েকে বোল্ড করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান তিনি। আর শেষ বলে ডেল স্টেইনকে ফিঞ্চের তালুবন্দি করে হ্যটাট্রিক পূর্ণ করেন ২৬ বছর বয়সী এ ক্রিকেটার। 

শেষ পর্যন্ত ১৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৮৯ রান তুলতে পারে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার সফলতম বোলার অ্যাস্টন অ্যাগার ৪ ওভারে ২৪ রান খরচায় নেন ৫ উইকেট। যা অজি পুরুষ দলের সেরা টি-টোয়েন্টি বোলিং ফিগার।

ডেইলি বাংলাদেশ/এম