Exim Bank Ltd.
ঢাকা, রবিবার ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

অস্ট্রেলিয়ায় যাচ্ছেন প্রধান বিচারপতি এস কে সিনহা

ডেইলি বাংলাদেশ ডেস্কডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: সংগৃহীত

অসুস্থ প্রধান বিচারপতি এস কে সিনহা শিগগিরই সস্ত্রীক অষ্ট্রেলিয়া যাচ্ছেন। আর এ জন্য গুলশানে অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে তারা ভিসার আবেদন করেছেন বলে সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) তারা এ আবেদন করেন। এ জন্য রাজধানীর কাকরাইলের হেয়ার রোডের বাসভবন থেকে বেলা সাড়ে ১১ টায় বেরিয়ে যান প্রধান বিচারপতি এস কে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

সূত্র জানায়, বেলা সাড়ে ১২ টার মধ্যে ভিসার আবেদনের জন্য তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। এরপরই তারা বাসায় ফিরে আসেন।

এদিকে বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রায় আধাঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি। সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় আইনমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি। পরে যোগাযোগ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘সাক্ষাতে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছি। বর্তমানে বিশ্রামে আছেন। তিনি আমাকে তার জন্য দোয়া করতে বলেছেন।’

এস কে সিনহার সঙ্গে সাক্ষাতের আগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সুপ্রিম কোর্টে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী প্রধান বিচারপতির বাস ভবন থেকে বের হয়ে যাওয়ার পর বিচারপতি সিনহা স্ত্রীসহ ঢাকেশ্বরী মন্দিরে যান। সেখানে তিনি প্রার্থনা করে বাসায় ফিরে আসেন।

গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে রয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। অসুস্থতাজনিত কারণে তিনি ছুটি নেন। ছুটিতে থাকাবস্থায় গত ৩ দিন তিনি বাসভবনে ছিলেন। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করে যে প্রচন্ড চাপ দিয়ে তাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই দাবিকে অস্বীকার করেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল। এমন অবস্থায় চিকিৎসার লক্ষ্যে অষ্ট্রেলিয়ায় যাওয়ার জন্য ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী। অষ্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন। আপাতত তিনি সেখানেই যাচ্ছেন বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
মীর জাফর ও তার সঙ্গীদের শেষ পরিণতি
ভাত খাওয়ার পর যেসব ভুল ডেকে আনছে মৃত্যু
শিরোনাম:
পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী ভারত সরকারের আমন্ত্রণে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন জাপা চেয়ারম্যান এরশাদ রাষ্ট্রপতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন আজ রংপুরে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত