রোহিঙ্গা
শিরোনাম:
ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ১২ আওয়ামী লীগের প্রস্তাব জনমতের বিপরীত: রিজভী শেরপুরের নকলা উপজেলার চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মনির চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার চার বিভাগে অতি‍ভারী বর্ষণের সম্ভাবনা, সমুদ্রবন্দর সমূহে সতর্কতা সংকেত চট্টগ্রামে মাদক সম্রাট ফারুক র‍্যাবের সাথে `বন্দুকযুদ্ধে` নিহত; ইয়াবা, ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় ৩ সেনা সদস্য নিহত আজ ১২তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস
শিরোনাম:
ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ১২ আওয়ামী লীগের প্রস্তাব জনমতের বিপরীত: রিজভী শেরপুরের নকলা উপজেলার চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মনির চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার চার বিভাগে অতি‍ভারী বর্ষণের সম্ভাবনা, সমুদ্রবন্দর সমূহে সতর্কতা সংকেত চট্টগ্রামে মাদক সম্রাট ফারুক র‍্যাবের সাথে `বন্দুকযুদ্ধে` নিহত; ইয়াবা, ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় ৩ সেনা সদস্য নিহত আজ ১২তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস...

অস্ট্রেলিয়ায় যাচ্ছেন প্রধান বিচারপতি এস কে সিনহা

প্রকাশিত: ০৮:৫৩, ৬ অক্টোবর ২০১৭

২৯৪০ বার পঠিত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অসুস্থ প্রধান বিচারপতি এস কে সিনহা শিগগিরই সস্ত্রীক অষ্ট্রেলিয়া যাচ্ছেন। আর এ জন্য গুলশানে অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে তারা ভিসার আবেদন করেছেন বলে সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) তারা এ আবেদন করেন। এ জন্য রাজধানীর কাকরাইলের হেয়ার রোডের বাসভবন থেকে বেলা সাড়ে ১১ টায় বেরিয়ে যান প্রধান বিচারপতি এস কে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

সূত্র জানায়, বেলা সাড়ে ১২ টার মধ্যে ভিসার আবেদনের জন্য তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। এরপরই তারা বাসায় ফিরে আসেন।

এদিকে বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রায় আধাঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি। সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় আইনমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি। পরে যোগাযোগ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘সাক্ষাতে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছি। বর্তমানে বিশ্রামে আছেন। তিনি আমাকে তার জন্য দোয়া করতে বলেছেন।’

এস কে সিনহার সঙ্গে সাক্ষাতের আগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সুপ্রিম কোর্টে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী প্রধান বিচারপতির বাস ভবন থেকে বের হয়ে যাওয়ার পর বিচারপতি সিনহা স্ত্রীসহ ঢাকেশ্বরী মন্দিরে যান। সেখানে তিনি প্রার্থনা করে বাসায় ফিরে আসেন।

গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে রয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। অসুস্থতাজনিত কারণে তিনি ছুটি নেন। ছুটিতে থাকাবস্থায় গত ৩ দিন তিনি বাসভবনে ছিলেন। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করে যে প্রচন্ড চাপ দিয়ে তাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই দাবিকে অস্বীকার করেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল। এমন অবস্থায় চিকিৎসার লক্ষ্যে অষ্ট্রেলিয়ায় যাওয়ার জন্য ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী। অষ্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন। আপাতত তিনি সেখানেই যাচ্ছেন বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Share With Friends!

আইন-আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর