১৬ ডিসেম্বর, ২০১৭; ৯:১৯
Advertisement
শিরোনাম:
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিজয় দিবস উদযাপন শুরু মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বঙ্গবন্ধু মেডিকেলে লাইফ সার্পেটে
শিরোনাম:
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিজয় দিবস উদযাপন শুরু মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বঙ্গবন্ধু মেডিকেলে লাইফ সার্পেটে...

অস্ট্রেলিয়ায় যাচ্ছেন প্রধান বিচারপতি এস কে সিনহা

 ডেইলি বাংলাদেশ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৫৩, ৬ অক্টোবর ২০১৭

৩০০৭ বার পঠিত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অসুস্থ প্রধান বিচারপতি এস কে সিনহা শিগগিরই সস্ত্রীক অষ্ট্রেলিয়া যাচ্ছেন। আর এ জন্য গুলশানে অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে তারা ভিসার আবেদন করেছেন বলে সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) তারা এ আবেদন করেন। এ জন্য রাজধানীর কাকরাইলের হেয়ার রোডের বাসভবন থেকে বেলা সাড়ে ১১ টায় বেরিয়ে যান প্রধান বিচারপতি এস কে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

সূত্র জানায়, বেলা সাড়ে ১২ টার মধ্যে ভিসার আবেদনের জন্য তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। এরপরই তারা বাসায় ফিরে আসেন।

এদিকে বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে তার বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রায় আধাঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি। সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় আইনমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কোনও কথা বলেননি। পরে যোগাযোগ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘সাক্ষাতে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছি। বর্তমানে বিশ্রামে আছেন। তিনি আমাকে তার জন্য দোয়া করতে বলেছেন।’

এস কে সিনহার সঙ্গে সাক্ষাতের আগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সুপ্রিম কোর্টে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী প্রধান বিচারপতির বাস ভবন থেকে বের হয়ে যাওয়ার পর বিচারপতি সিনহা স্ত্রীসহ ঢাকেশ্বরী মন্দিরে যান। সেখানে তিনি প্রার্থনা করে বাসায় ফিরে আসেন।

গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে রয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। অসুস্থতাজনিত কারণে তিনি ছুটি নেন। ছুটিতে থাকাবস্থায় গত ৩ দিন তিনি বাসভবনে ছিলেন। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করে যে প্রচন্ড চাপ দিয়ে তাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই দাবিকে অস্বীকার করেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল। এমন অবস্থায় চিকিৎসার লক্ষ্যে অষ্ট্রেলিয়ায় যাওয়ার জন্য ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী। অষ্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন। আপাতত তিনি সেখানেই যাচ্ছেন বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

সর্বাধিক পঠিত
ওপরে যেতে