অস্ট্রেলিয়ায় গাড়িতে ভয়াবহ আগুন, নিহত ৪

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

অস্ট্রেলিয়ায় গাড়িতে ভয়াবহ আগুন, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩২ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১২:৫২ ১৯ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরে গাড়িতে ভয়াবহ আগুন লেগে তিন শিশুসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গাড়ির আরেক যাত্রী এবং এক পথচারী দগ্ধ হয়েছেন বলে জানা গেছে।

সংবাদ সংস্থা দ্য গাডিয়ানের তথ্যানুযায়ী, বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় আগুনের খবর পেয়ে ব্রিসবেন শহরের পূর্বাঞ্চলীয় ক্যাম্প হিল এলাকায় যায় কুইন্সল্যান্ড পুলিশ। সেখানে গিয়ে তারা দেখতে পায়, পুরো গাড়িটিতেই আগুন জ্বলছে। এ ঘটনায় গাড়ি থেকে বের হয়ে বাঁচার চেষ্টা করা এক নারীর গায়ের আগুন নিভিয়ে ফেলেন স্থানীয় লোকজনই। পরে তাকে মারাত্মক দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অস্ট্রেলীয় স্থানীয় গণমাধ্যমকে স্থানীয়রা জানান, আগুন লেগে যাওয়া গাড়ি থেকে তারা এক নারীকে লাফিয়ে বের হতে দেখেন। তার গায়ে আগুন জ্বলছিল।

কুইন্সল্যান্ড অ্যাম্বুলেন্সের এক মুখপাত্র জানান, এ ঘটনায় আহত পথচারী ব্যক্তির চেহারার কিছু অংশও পুড়ে গেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি ইনস্পেকটর মার্ক থম্পসন বলেন, পুলিশ পৌঁছাতে পৌঁছাতেই পুরো গাড়িতে আগুন লেগে গিয়েছিল। গাড়িতে যারা ছিলেন তারা ঘটনাস্থলের কাছাকাছিই বসবাস করতেন। নিহত তিন শিশুর সবার বয়সই ১০ বছরের নিচে। নিহত আরেক ব্যক্তি তাদের পরিচিত বলে প্রাথমিকভাবে জানান তিনি।

তবে আগুনটি কেউ ইচ্ছে করে লাগিয়ে দিয়েছে বলে ধারণা করলেও এ ব্যাপারে এখনই বিস্তারিতভাবে কোনো সন্দেহের কথা বলতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনই হতাহতদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ/টিআরএইচ