অসুস্থ রুবেল, পাশে সতীর্থরা
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=90014 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৪ ১৪২৭,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অসুস্থ রুবেল, পাশে সতীর্থরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ১১ মার্চ ২০১৯   আপডেট: ১৭:০০ ১১ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্রেন টিউমারে আক্রান্ত বোলিং অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল। ৩৭ বছর বয়সী বাঁহাতি এই ক্রিকেটার গত সপ্তাহেই জানতে পেরেছেন তার এই অসুস্থতার সম্পর্কে। মোশাররফ রুবেল নিজেই জানিয়েছেন তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। 

ভিসার জন্য আবেদন করেছেন। ইতোমধ্যে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অ্যাপোয়েন্টমেন্টও (সাক্ষাতের নির্ধারিত সময়) ঠিক করিয়েছেন তিনি।

বিপিএলের ষষ্ঠ আসর চলাকালীন সময়েই মোশাররফ রুবেল অসুস্থতা অনুভব করছিলেন। তিনি বিসিবির মেডিকেল টিমের সাথেও কথা বলেছিলেন তার অসুস্থতা নিয়ে। সেখান থেকেও সঠিক দিকনির্দেশনা পেয়েছেন। তিনি আরো বলেন চিকিৎসক জানিয়েছেন টিউমারটি প্রাথমিক পর্যায়ে আছে। দ্রুত চিকিৎসা তাকে সম্পূর্ণ সুস্থ করে দিতে পারে।

জানা গেছে, তার অস্ত্রোপচারসহ সার্বিক চিকিৎসার জন্য প্রায় চল্লিশ লক্ষ টাকা খরচ হতে পারে। এক্ষেত্রে মোশাররফ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের থেকে আর্থিক সাহায্য পাওয়ার আশা করছেন। শীঘ্রই ক্রিকেটার’স গর্ভনিং বডি থেকে আর্থিক সাহায্যের জন্য আবেদন করবেন বলেও জানিয়েছেন তিনি।

বিষয়টি সংবাদমাধ্যমে আসার পর থেকেই রুবেলের সুস্থতা কামনায় ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। তাদের মধ্যে অন্যতম বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, জাতীয় দলের নবীন সদস্য মোহাম্মদ সাইফউদ্দিন। কেউ সাহস রাখতে বলছেন, কেউ দোয়া চাচ্ছেন অন্যদের কাছে।

পারিবারিক ভ্রমণে ভারতের মানালিতে রয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক এবং রুবেলের বন্ধুসম মাশরাফি বিন মর্তুজা। তিনিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রুবেলকে সাহস দিয়ে স্ট্যাটস দিয়েছেন। মাশরাফি লিখেন, ‘রুবেল, তুমি ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ্। আমরা তোমার সাথেই আছি বন্ধু।’

সুদূর নিউজিল্যান্ডে বসে বড়ভাইসম সতীর্থের প্রতি দায়িত্ববোধ থেকে ভয়েস মেসেজ ও মুঠোফোন বার্তায় সাহস দিয়েছেন তামিমও। আশ্বাস দিয়েছেন প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতার।

মোশাররফ রুবেলের অসুস্থতার খবর প্রচার হওয়ার পর থেকে ক্রিকেটপাড়ার সবাই তার প্রতি বেশ ইতিবাচক সাড়া দিয়েছেন বলে জানিয়েছেন ৩৭ বছর বয়সী এ ক্রিকেটার। সবার কাছ থেকে সাহস পেয়ে অনুপ্রাণিতও হয়েছেন চিকিৎসার জন্য।

বয়স ৩৭ পেরিয়ে গেলেও ঘরোয়া ক্রিকেটে সরব উপস্থিতি রুবেলের। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলার কথা ছিল তার। প্রথম শ্রেনির ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের খুব কাছে এ বাঁহাতি স্পিনার।

মোশাররফ হোসেন রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে খুব বেশি ম্যাচ খেলেননি। ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি যথেষ্ট সফল একজন ক্রিকেটার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান করেছেন।

ডেইলি বাংলাদেশ/সালি