কোটি টাকার গাড়ি বেচে অসহায়দের পাশে এমপি

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

কোটি টাকার গাড়ি বেচে অসহায়দের পাশে এমপি

জয়পুরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪২ ১৩ মে ২০২০   আপডেট: ২০:৪৭ ১৩ মে ২০২০

খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করছেন জয়পুরহাট-১ আসনের এমপি সামছুল আলম দুদু

খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করছেন জয়পুরহাট-১ আসনের এমপি সামছুল আলম দুদু

শখ করে গাড়িটি কিনেছিলেন তিনি। কিন্ত ভারাক্রান্ত মনে সেই শখের গাড়িতে বসতে মন সায় দেয়নি। অবশেষে সিদ্ধান্ত নিয়েই ফেলেন। শখের গাড়ি বিক্রি করে নিজের এলাকার অসহায়ের পাশে দাঁড়ালেন এমপি সামছুল আলম দুদু।  

করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করছেন জয়পুরহাট-১ আসনের এমপি সামছুল আলম দুদু। রোজার শুরু থেকে ইফতার সামগ্রী বিতরণ করছেন তিনি।

২০১৫ সালে কেনা শুল্কমুক্ত ল্যান্ডক্রুজার প্রাডো গাড়িটি ১ কোটি ১৮ লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন তিনি। এ টাকার মধ্যে অল্প কিছু টাকা দিয়ে নিজের ব্যবহারের জন্য একটি গাড়ি ক্রয় করেছেন। বাকি টাকা দিয়ে গৃহবন্দি কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তায় ব্যয় করে চলেছেন সামছুল আলম দুদু। এরইমধ্যে ২৫ হাজার পরিবারকে মাস্ক, ৩০ হাজার পরিবারকে চাল, ডাল, আলু, তেলসহ নিত্য-প্রয়োজনীয় খাবার প্যাকেট দিয়েছেন তিনি। এছাড়া রোজার শুরু থেকে প্রতিদিন আড়াই হাজার পরিবারের মাঝে তৈরি করা ইফতার সামগ্রী বিতরণ করছেন। দুস্থ ও অসহায় রোজাদার ব্যক্তিরা প্রতিদিন বিকেলে তার বাড়ি থেকে ইফতার সামগ্রী সংগ্রহ করেন। এছাড়া নিম্ন মধ্যবিত্তদের ও শ্রমিকদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার পৌঁছে দিচ্ছেন তার স্বেচ্ছাসেবক কর্মীরা।

সামছুল আলম দুদু জানান, দেশের এমন দুর্যোগকালীন সময়ে এলাকার মানুষের জন্য কিছু করতে পারাটা সৌভাগ্যের এবং এটি তার কর্তব্যের মধ্যে পড়ে বলে তিনি মনে করেন।  এলাকার বিত্তবানদের মানবিক কাজে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ