অসহায়দের পাশে নোবিপ্রবি শিক্ষার্থী সুমন

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অসহায়দের পাশে নোবিপ্রবি শিক্ষার্থী সুমন

শাহরিয়ার নাসের, নোবিপ্রবি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৫ ৮ এপ্রিল ২০২০   আপডেট: ১৩:৪৯ ৮ এপ্রিল ২০২০

অসহায় পরিবারের পাশে নোবিপ্রবি শিক্ষার্থী

অসহায় পরিবারের পাশে নোবিপ্রবি শিক্ষার্থী

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পরা মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী এসকে সুমন খান।

বুধবার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কয়েকটি গ্রামের অসহায় পরিবারের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করে সুমন।

এর আগে মঙ্গলবারও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করে সে। ব্যক্তিগত উদ্যোগে এ নিয়ে ৫১টি পরিবারের কাছে খাদ্যসামগ্রী তুলে দিল সুমন।

এ ব্যাপারে সুমন বলেন, গতকাল একজনকে জিজ্ঞেস করলাম কাকা চাল-ডাল আছে নাকি? জিজ্ঞেস করার সাথে সাথে কান্না করে দিল। বলল, ৭ দিন কাজ নাই, পকেটে টাকাও নাই, বিকেলে একজন ধার দিতে চাইছে, দিলে রাতে রান্না হবে অন্যথায়, না খেয়ে থাকতে হবে। এসব শুনে আমার খুব খারাপ লাগলো। বাড়িতে আসলাম আর চিন্তা করতে লাগলাম কি করা যায়। আব্বুকে ফোন দিয়ে টাকা চাই। আব্বু টাকা দিল, ফুপাতো ভাই টাকা দিল। আরো ২ জন ২ হাজার টাকা দেয়। তা দিয়ে মোট ৫১টি পরিবারের হাতে ৫ কেজি করে চাল পৌঁছে দিলাম।

সুমন আরো বলেন, আমাদের এ তালিকায় অন্তর্ভুক্ত ছিল দিন এনে দিন খায় এমন মানুষ। যাদের মধ্যে ছিল, বিধবা, বয়স্ক, রিক্সাচালক, অটোচালক, নির্মাণ শ্রমিক, দিনমজুর ও অসহায় লোক। আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে। দেশের এই দুঃসময়ে বিত্তশালীরা পাশে দাঁড়ালে ভালো লাগতো।

ডেইলি বাংলাদেশ/জেডএম