Alexa অল্প মশলায় ‘গার্লিক বিফ’

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

অল্প মশলায় ‘গার্লিক বিফ’

আঁখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২১ ৩ সেপ্টেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সব সময় বেশি বেশি মশলার খাবার খেতে কারোই ভালো লাগে না। আবার কেউ কেউ খুব বেশি তেল-মশলায় গরুর মাংস রান্না খেতে একদমই পছন্দ করেন না। তাই অল্প মশলায় গরুর মাংস দিয়ে তৈরি করে ফেলুন গার্লিক বিফ।

সাদা ভাত, পোলাও কিংবা ফ্রাইড রাইসের সঙ্গেও খুব ভালো লাগে এটি খেতে। আর ভিন্ন স্বাদের এই খাবারটি পরিবারের সবাইও পছন্দ করবেন। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: গরুর মাংস ১ কেজি, পেঁয়াজ কুচি ১ কাপ, আদা ও রসুন বাটা আধা চা চামচ, রসুনের আস্ত কোয়া ১০ থেকে ১২ টি, লাল এবং সবুজ ক্যাপসিকাম, লাল এবং সবুজ মরিচ ১২টি, চিনি সিকি চামচ, অলিভ অয়েল ও টমেটো সস ৪ টেবিল চামচ, টক দই ১ কাপ, গরম মসলা গুঁড়া আধা চা চামচ, লবণ স্বাদ মতো।

প্রণালী: মাংস ধুয়ে ছোট টুকরা করে কেটে নিন। মাংস একটি পাত্রে নিয়ে টক দই, আদা বাটা, রসুন বাটা, লবণ, চিনি, গরম মসলা গুঁড়া ভালো করে মিশিয়ে ১ ঘণ্টা মেরিনেট করে রাখুন। কড়াইতে অলিভ অয়েল গরম করে পেঁয়াজ বাদামী করে ভেঁজে নিন। সঙ্গে আস্ত রসুন ভেজে নিন। এবার মাংস দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করুন। এবার সামান্য পানি দিয়ে ঢেকে দিন। মাংস সেদ্ধ হয়ে গেলে লাল এবং সবুজ মরিচ, ক্যাপসিকাম এবং টমেটো সস দিয়ে নেড়ে দিন। ঝোল শুকিয়ে একদম মাখা মাখা হয়ে গেলে নামিয়ে ফেলুন।

ডেইলি বাংলাদেশ/এএ