Alexa অল্পের জন্য পারলেন না নাসির!

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

অল্পের জন্য পারলেন না নাসির!

 প্রকাশিত: ১৮:২৯ ২৩ ডিসেম্বর ২০১৭  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

নাসির হোসেন কোনা কিছু নিয়ে কখনোই আক্ষেপ করেন না। জীবন এবং ক্রিকেটকে উপভোগ করার মূলমন্ত্রে বিশ্বাস করেন জাতীয় দলের এই অলরাউন্ডার। কিন্তু আজ বরিশাল বিভাগের বিপক্ষে আউট হওয়ার পরও কি একটুও আক্ষেপ হবে না তার?

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের শেষ দিনের খেলায় মাত্র ৫ রানের জন্য ট্রিপল সেঞ্চুরি হাতছাড়া করেছেন জাতীয় দলের এই ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান।

গতকাল ২৭০ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন নাসির। আজ সকালে ম্যাচের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে তিনিই ছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের কেবল দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৩০০ রান করার সুযোগ ছিল তার। ‘ছিল’ বলতে হচ্ছে, কারণ তীরে এসে তরি ডুবেছে নাসিরের।

লিংকন দে সঞ্জয়ের বলে ফজলে রাব্বীর হাতে ক্যাচ দিয়ে ২৯৫ রানে আউট হয়েছেন তিনি। তিনি ফিরতেই ইনিংস ঘোষণা করেছে রংপুর। প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৭ উইকেটে ৬১৪ রান। ২৭৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বরিশাল।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই নাসিরের সর্বোচ্চ ইনিংস। ৮০ ম্যাচে ৪ হাজার ৪০৯ রান করেছেন তিনি। এর আগে দ্বিশতক করেই আউট হয়েছিলেন; সর্বোচ্চ ইনিংস ছিল ২০১ রানের। ৫ সেঞ্চুরির সঙ্গে ২৭টি অর্ধশতক রয়েছে তাঁর। ব্যাটিং গড় ৩৫.৮৪। টেস্টে জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবিটা আবারও জোরালো করলেন তিনি।

বাংলাদেশের হয়ে একমাত্র রকিবুল হাসানই এর আগে ট্রিপল সেঞ্চুরি দেখা পেয়েছেন। ২০০৭ সালের ২১ মার্চ করা তার ৩১৬ রানই এখন পর্যন্ত ঘরোয়া লিগে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস। ত্রিশতকের দেশি ক্লাবে নিঃসঙ্গ এই ব্যাটসম্যানের সঙ্গী হতে পারতেন নাসির। ঘুরে-ফিরে তাই ৫ রানের আক্ষেপটা থাকছেই।

ডেইলি বাংলাদেশ/ এআর/ এসআই

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩