Alexa অর্থ আত্মসাতের অভিযোগে এনজিওর এমডি গ্রেফতার

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

অর্থ আত্মসাতের অভিযোগে এনজিওর এমডি গ্রেফতার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৯ ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ২২:১২ ১৪ আগস্ট ২০১৯

ড. সাইফুল ইসলাম দিলদার

ড. সাইফুল ইসলাম দিলদার

অর্থ আত্মসাতের অভিযোগে দ্য ইনস্টিটিউট অব রুরাল ডেভেলপমেন্টের (আইআরডি) ব্যবস্থাপনা পরিচালক ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর পুটিনা থেকে তাকে আটক করা হয়। বুধবার সকালে মামলা দিয়ে তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

উপজেলার দাউদপুর ইউপির পুটিনা এলাকার আইআরডি নামে একটি এনজিওর গ্রাহকদের প্রায় ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি উপজেলার পুটিনা এলাকার ফখরুল ভূঁইয়ার ছেলে।

রূপগঞ্জ থানার ওসি (অপারেশন) রফিকুল হক জানান, অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে দাউদপুর ইউপির মানুষের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা আমানত সংগ্রহ করা হয়। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহদের দেয়া হলেও হঠাৎ এনজিও বন্ধ করে দিয়ে টাকা আত্মসাৎ করেন দিলদার। গ্রাহকরা প্রায় এক বছর ধরে তাদের পাওনা টাকা ফেরতের জন্য বিভিন্ন স্থানে ঘুরছিলেন। দিলদারের কাছে চাইলে তিনি পুলিশ দিয়ে হয়রানি করতেন বলেও জানান গ্রাহকরা।

মঙ্গলবার বিকেলে দিলদার নিজ বাড়ি দাউদপুর পুটিনায় এলে গ্রাহকরা একত্রিত হয়ে তার বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। ১৫ জন গ্রাহকের ৪২ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা করেন। বুধবার সকালে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ দিলদারকে নারায়গঞ্জ আদালতে পাঠায়।

ডেইলি বাংলাদেশ/এমআর

Best Electronics
Best Electronics