Exim Bank Ltd.
ঢাকা, বুধবার ১২ ডিসেম্বর, ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৪

অর্থবিত্তে আওয়ামী লীগ, মামলায় আটকা বিএনপি

হবিগঞ্জ প্রতিনিধিডেইলি-বাংলাদেশ ডটকম
অর্থবিত্তে আওয়ামী  লীগ, মামলায় আটকা বিএনপি
ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অর্থবিত্তের মালিক হলেও মামলা জটে রয়েছে আটকা পড়েছে বিএনপির প্রার্থী। নির্বাচন কমিশনে দেয়া হলফনামায় এসব তথ্য পাওয়া গেছে। এছাড়া সম্পদের দিক থেকে ভালো অবস্থানে রয়েছে জাতীয় পার্টি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন বি.কম, এলএলবি। পোশায় আইনজীবী আব্দুল মজিদের নামে নেই কোনো মামলা-মোকদ্দমা। তার আয়ের খাতগুলোর মধ্যে কৃষি থেকে বাৎসরিক আয় হয় ২৩ হাজার ৪শ’ টাকা, বাড়ি ভাড়া থেকে বছরে পান ৩ লাখ ৫১ হাজার টাকা, মৎস্য খামার থেকে বার্ষিক ২০ লাখ টাকা, এমপি হিসেবে বছরে পরিতোষিক ভাতা পান ৬ লাখ ৬০ হাজার টাকা, রবিশস্য থেকে তার বার্ষিক আয় ৬ লাখ ৩০ হাজার টাকা।

এছাড়া এমপি মজিদ খানের হাতে নগদ রয়েছে ২ লাখ টাকা। তার স্ত্রীর কাছে নগদ রয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা আর স্বর্ণ রয়েছে ১০ ভরি। এমপি মজিদ খানের নামে ব্যাংকে জমা আছে ২৫ লাখ ২৪ হাজার টাকা। তার ২টি গাড়ি রয়েছে টয়োটা ফরচুনা জীপ যার মূল্য ২৫ লাখ ৫০ হাজার টাকা, ১টি হার্ড জীপ ৪৫০০ সিসি যার মূল্য ৫০ লাখ টাকা। তার বাসায় রঙ্গিন টিভি ফ্রিজ রয়েছে ৪০ হাজার টাকার, ফার্নিচার রয়েছে ২০ হাজার টাকা মূল্যের। তার কৃষি জমির পরিমাণ ৩.০০ একর যার অর্জনকালীন মূল্য ৩০ হাজার টাকা। চাষাবাদ ছাড়া জমি রয়েছে ৮৩ শতক ৫০ অযুতাংশ যার অর্জনকালীন সময়ের মূল্য ১৮ হাজার ৫৫৬ টাকা। আরও ৫০ শতক জমির অর্জনকালীন মূল্য ১ লাখ ৮৬ হাজার ৭৭৫ টাকা। এছাড়াও ৭ কাটা ৮ ছটাক অকৃষি জমির অর্জনকালীন মূল্য ২০ লাখ ৮৫ হাজার টাকা। তার ৬ তলা ভিত্তির ৪ তলা বিশিষ্ট বাসা রয়েছে। ওই বাসার অর্জনকালীন মূল্য ১ কোটি ৯ লাখ ৪৬ হাজার ৭১৩ টাকা। তিনি এরপূর্বে এমপি নির্বাচিত হয়েছিলেন। প্রতিশ্রুতি অনুযায়ী আজমিরীগঞ্জ-বানিয়াচং শরীফ উদ্দিন সড়ক, আজমিরীগঞ্জ-বানিয়াচং ভায়া শিবপাশা সড়ক, বানিয়াচং-নবীগঞ্জ সড়ক বাস্তবায়ন করেছেন। গ্রামে গ্রামে বিদ্যুতায়ন করা হয়েছে। যার বাস্তবায়ন হয়েছে ৮০%। আর ২০% চলমান রয়েছে।

বিএনপির মনোনীত প্রার্থী আবু মনসুর সাখাওয়াত হাসান। তিনি ডা. জীবন নামেই পরিচিত। বানিয়াচঙ্গ কামালখানী গ্রামের বাসিন্দা তৈয়বুল হাসান ও ফয়েজুন্নেছা হাসানের ছেলে। হলফনামায় তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস উল্লেখ করেছেন। পেশায় তিনি একজন চিকিৎসক। তার বিরুদ্ধে বিভিন্ন আইনে ১০টি মামলা রয়েছে। সকল মামলায়ই তিনি উচ্চ আদালত থেকে জামিনপ্রাপ্ত। তবে অতীতে তার বিরুদ্ধে কোন মামলা ছিল না। তার আয়ের খাতগুলোর মধ্যে কৃষিখাত থেকে বাৎসরিক আয় ১ লাখ ৪ হাজার ৮৬৪ টাকা, নিজ পেশা থেকে বছরে আয় হয় ২ লাখ ২০ হাজার টাকা। চাকরি থেকে বছরে পান ৫ লাখ ৪৭ হাজার ২শ’ টাকা। তার পরিবারের চাকরি থেকে বছরে আয় হয় ৭ লাখ ৯০ হাজার ১২৬ টাকা। তার নিজের কাছে নগদ ২ লাখ টাকা ও তার স্ত্রী’র ৫০ হাজার টাকা রয়েছে। নির্ভরশীলদের কাছে নগদ রয়েছে ১০ হাজার টাকা। ব্যাংকে ডা. জীবনের নামে জমা রয়েছে ৭ হাজার ৫৮২ টাকা, তার স্ত্রীর নামে রয়েছে ৭ লাখ ৫০ হাজার টাকা, নির্ভরশীলদের নামে ব্যাংকে রয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা। তার স্ত্রীর ১০০ ভরি স্বর্ণ আছে। বাসায় ব্যবহারের ২টি ফ্রিজ অর্জনকালীন মূল্য ২৫ হাজার টাকা, মাইক্রোওভেন ১টি ২০ হাজার টাকা, ইলেক্ট্রিক ওভেন ১টি ১০ হাজার টাকা, রঙ্গিন টিভি ১টি ১২ হাজার টাকা, জেনারেটর ১টি ৫ হাজার টাকা, ল্যাপটপ রয়েছে ১টি ৪৫ হাজার টাকা, আলমারি ৪টি ৩৫ হাজার টাকা, সোফা সেট ২০ হাজার টাকা, খাট ৫টি ২০ হাজার টাকা ও টেবিল ৬টি ২৫ হাজার টাকা। সবগুলোর অর্জনকালীন সময়ের মূল নির্ধারণ করা হয়েছে। তার কৃষি জমির পরিমাণ ১১০৯.৩৩ ডেসিমেল মূল্য ৩ লাখ ৮৪ হাজার টাকা, তার স্ত্রীর ৬ বিঘা কৃষি জমি রয়েছে যার মূল্য ৪ লাখ ৮০ হাজার টাকা, নির্ভরশীলের নামে ৩ বিঘা কৃষি জমি যার মূল্য ২ লাখ ৪০ হাজার টাকা। সবগুলো অর্জনকালীন সময়ে মূল্য নির্ধারণ করা হয়েছে। তার ৪টি পৈত্রিক ঘর রয়েছে। নিজ অংশের আনুমানিক মূল্য ২৪ হাজার টাকা।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শংকর পাল। তিনি হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী প্রয়াত শ্রীশ পাল ও সুর পালের ছেলে। হলফনামায় তিনি নিজের শিক্ষাগত যোগ্যতা স্বাক্ষরজ্ঞান সম্পন্ন উল্লেখ করেন। তার নামে বর্তমানে কোন মামলা নেই, অতীতেও ছিল না। তিনি পেশায় একজন ব্যবসায়ী। তিনি মেসার্স শ্রীশ চন্দ্র পাল, মেসার্স এসএন অটোরাইচ মিলস, মেসার্স এস.পি অটোমেটিক চিড়া ও মুড়ি ফ্যাক্টরি, শংকর সিটি ও শংকর বস্ত্রালয়ের স্বত্ত্বাধিকারী। তার বাড়ি/এপার্টমেন্ট/দোকান ভাড়া থেকে বাৎসরিক আয় ১৩ লাখ ১৪ হাজার ৭৯৪ টাকা, ব্যবসা থেকে বছরে আয় হয় ২৭ লাখ ৫৪ হাজার ৬শ টাকা। তার পরিবারের নির্ভরশীলদের বাৎসরিক আয় ৯ লাখ ১ হাজার ২৬ টাকা, অন্যান্য খাত থেকে আরো ৯৬ হাজার টাকা আয়। তার নিজের হাতে নগদ ১ লাখ টাকা ও তার স্ত্রীর হাতে নগদ ৩০ লাখ টাকা রয়েছে। তার নামে ব্যাংকে জমা আছে ২ লাখ ৭০ হাজার ৯৮৮ টাকা, তার স্ত্রীর নামে ব্যাংকে জমা আছে ১৮ লাখ ৮ হাজার ৩১২ টাকা। তার ১টি পাজেরো গাড়ি রয়েছে যার অর্জনকালীন মূল্য ১ লাখ ৮০ হাজার টাকা। এছাড়া আরেকটি টি টয়োটা গাড়ি রয়েছে যার অর্জনকালীন মূল্য ১ লাখ টাকা, তার বাসায় রয়েছে উপহারপ্রাপ্ত ১টি ফ্রিজ, ১টি রঙ্গিন টিভি। আসবাবপত্র পালং, আলনা, শোকেশ, সোফার অর্জনকালীন মূল ১০ হাজার টাকা, তার ১ কেদার কৃষি জমি রয়েছে যার অর্জনকালীন মূল্য ১০হাজার টাকা। তার আইটিওবি সংযুক্ত ৬টি প্রতিষ্ঠান দালান বাড়ি রয়েছে যার অর্জনকালীন মূল্য ৩ কোটি ৭৪ লাখ ৪৫ হাজার ৫৫০ টাকা ও বাড়ি/এপার্টমেন্টের অর্জনকালীন মূল্য ৮২ লাখ ৭৯ হাজার ৮৫০টাকা।

জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী মাওলানা আবদুর রব ইউসুফী। তিনি বানিয়াচঙ্গ উপজেলার কাগাপাশা ইউনিয়নের ইছবপুর গ্রামের মাওলানা আবদুল শুকুর ও মস্তরা বেগমের ছেলে। তিনি হলফনামায় শিক্ষাগত যোগ্যতা দাওরায়ে হাদীস উল্লেখ করেন। তার পেশা শিক্ষকতা। তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে ২টি মামলা রয়েছে। মামলাগুলো বিচারাধীন। তবে অতীতে তার বিরুদ্ধে কোন মামলা ছিল না। তার শিক্ষকতা পেশা থেকে বাৎসরিক আয় ২ লাখ ৪০ হাজার টাকা। তার নগদ রয়েছে ৫০ হাজার টাকা, বাসায় ১টি ফ্রিজ, খাট পালং, সোফা ইত্যাদি রয়েছে। তবে এগুলোর মূল্য উল্লেখ করেননি। তার জমি রয়েছে ৩ শতক। তার অর্জনকালীন মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা। তার স্ত্রীর রয়েছে ২ শতক জমি। জমির কোন মূল্য উল্লেখ করেননি।

ডেইলি বাংলাদেশ/আরএম

আরোও পড়ুন
সর্বাধিক পঠিত
ফাইভ জি চালু হতেই মরল কয়েকশ পাখি!
ফাইভ জি চালু হতেই মরল কয়েকশ পাখি!
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই মারা গেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই মারা গেছেন
ফখরুলের গাড়িবহরে হামলা
ফখরুলের গাড়িবহরে হামলা
দেশের মাটিতে মাশরাফির শেষ ম্যাচ
দেশের মাটিতে মাশরাফির শেষ ম্যাচ
‘বিশ্ব সুন্দরী’র মুকুট পড়া হলো না ঐশীর
‘বিশ্ব সুন্দরী’র মুকুট পড়া হলো না ঐশীর
৭ দিনের নিচে কোন ইন্টারনেট প্যাকেজ নয়
৭ দিনের নিচে কোন ইন্টারনেট প্যাকেজ নয়
মৃত সাফায়েত উদ্ধার, বাবা আটক; সুরায়েত জীবিত
মৃত সাফায়েত উদ্ধার, বাবা আটক; সুরায়েত জীবিত
সিলেটি যুবককে বিয়ের জন্য ক্যাথলিক মেয়ের ইসলাম ধর্ম গ্রহণ
সিলেটি যুবককে বিয়ের জন্য ক্যাথলিক মেয়ের ইসলাম ধর্ম গ্রহণ
এমিরেটসের হীরায় মোড়ানো বিমান
এমিরেটসের হীরায় মোড়ানো বিমান
পাপ যেন পিছু ছাড়ছে না নিকের!
পাপ যেন পিছু ছাড়ছে না নিকের!
সোমবার রাতের মধ্যেই ঢাকা ছাড়ছেন এরশাদ
সোমবার রাতের মধ্যেই ঢাকা ছাড়ছেন এরশাদ
‘যৌন মিলন দেখিয়ে আনন্দ পাই’
‘যৌন মিলন দেখিয়ে আনন্দ পাই’
ক্যান্সার শনাক্তে বাংলাদেশি বিজ্ঞানীর সাফল্য
ক্যান্সার শনাক্তে বাংলাদেশি বিজ্ঞানীর সাফল্য
বিশ্বের আদর্শ ফিগারের নারী কেলি ব্রুক
বিশ্বের আদর্শ ফিগারের নারী কেলি ব্রুক
বিএনপির হয়ে লড়বেন পার্থ
বিএনপির হয়ে লড়বেন পার্থ
তামান্নার অন্তরঙ্গ ছবি, রয়েছে শারীরিক সম্পর্ক!
তামান্নার অন্তরঙ্গ ছবি, রয়েছে শারীরিক সম্পর্ক!
বাবার ইচ্ছাপূরণে হেলিকপ্টারে বউ তুলে আনল ছেলে
বাবার ইচ্ছাপূরণে হেলিকপ্টারে বউ তুলে আনল ছেলে
উত্তেজনা ধরে রাখতে পারছেন না সাইফ কন্যা সারা!
উত্তেজনা ধরে রাখতে পারছেন না সাইফ কন্যা সারা!
বিএনপির বিরুদ্ধে লড়বেন হিরো আলম
বিএনপির বিরুদ্ধে লড়বেন হিরো আলম
তামিম-সৌম্য শতকে ৩৩২ তাড়া করে জয়
তামিম-সৌম্য শতকে ৩৩২ তাড়া করে জয়
শিরোনাম :
সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৪ ইউকেটে জিতলো উইন্ডিজ। শাই হোপ ১৪৬* সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৪ ইউকেটে জিতলো উইন্ডিজ। শাই হোপ ১৪৬* জেএসসি-জেডিসির ফল প্রকাশ ২৪ ডিসেম্বর জেএসসি-জেডিসির ফল প্রকাশ ২৪ ডিসেম্বর উপজেলা চেয়ারম্যানরা পদত্যাগ না করেও নির্বাচনে অংশ নিতে পারবেন, হাইকোর্টের এ আদেশ স্থগিত করেছেন চেম্বার বিচারপতি উপজেলা চেয়ারম্যানরা পদত্যাগ না করেও নির্বাচনে অংশ নিতে পারবেন, হাইকোর্টের এ আদেশ স্থগিত করেছেন চেম্বার বিচারপতি উইন্ডিজের নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ উইন্ডিজের নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ জাপার সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের আপিল বাতিল জাপার সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের আপিল বাতিল আইএসপিআরের নতুন পরিচালক হলেন লেফট্যানেন্ট কর্নেল মো. আবদুল্লা ইবনে জায়েদ আইএসপিআরের নতুন পরিচালক হলেন লেফট্যানেন্ট কর্নেল মো. আবদুল্লা ইবনে জায়েদ