Alexa অভিষেকেই ইতিহাস গড়ছেন নাসিম শাহ

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

অভিষেকেই ইতিহাস গড়ছেন নাসিম শাহ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫১ ২০ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বোলিং স্টাইলের সুবাদে আগেই মিডিয়ার আলোচনায় এসেছেন পাকিস্তানের কিশোর পেসার নাসিম শাহ। হুবহু শেন বন্ডের মতো তার বোলিং স্টাইল। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হতে চলেছে ১৬ বছর বয়সী এই পেসারের। আর সেটা হলেই ইতিহাস গড়বেন নাসিম শাহ।

গত ১১ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমান নাসিম শাহ’র মা। সেসময় তিনি অস্ট্রেলিয়াতেই ছিলেন। ক্রিকেটের প্রতি ভালবাসার কারণে সফর ছেড়ে দেশে ফেরেননি তিনি। অবশেষে জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে তার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। আগামীকাল ভোরে গ্যাবায় শুরু হচ্ছে দু'দলের লড়াই। এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হচ্ছে নাসিমের। এর মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলা সর্বকনিষ্ঠ ক্রিকেটার হচ্ছেন নাসিম শাহ।

নাসিমের খেলার বিষয়টি এরইমধ্যে নিশ্চিত করেছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলি। পাক অধিনায়ক বলেন, আমরা গ্যাবা টেস্টেই তাকে (নাসিম) খেলানোর চিন্তা করছি। তার বোলিং সত্যিই দুর্দান্ত। ওই দিন ম্যাচের আগে আমরা একাদশ প্রকাশ করবো। তবে একাদশে তার থাকাটা প্রায় নিশ্চিত।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টেস্ট খেলতে নেমেছিলেন ভারতের হরভজন সিং। ১৯৯৮ সালে ১৭ বছর ২৬৫ দিন বয়সে অজিদের বিপক্ষে অভিষেক ঘটে তার।

ডেইলি বাংলাদেশ/এম