অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থী হচ্ছেন যারা 

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থী হচ্ছেন যারা 

বিনোদন প্রতিবেদক- ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৪ ২৮ মে ২০১৯   আপডেট: ১৫:৪১ ১৩ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২০২১ মেয়াদকালীন কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। ওই দিন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এবং রাতেই ফলাফল ঘোষণা করা হবে।

গেল ৩০ এপ্রিল নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী গত ১৫-১৮ মে মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল। ২৭ মে, সোমবার প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ২৯ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রার্থী প্রত্যাহারের সুযোগ রয়েছে। ওই দিন সন্ধ্যায় প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

প্রাথমিক প্রার্থী তালিকায় এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন শহীদুজ্জামান সেলিম ও মিজানুর রহমান। সহ-সভাপতি আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, ইউজিন ভিনসেন্ট গোমেজ ও তানিয়া আহমেদ। সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম ও আব্দুল হান্নান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, একে এম আমিনুল হক আমীন, এসএম কামরুল হাসান (রওনক হাসান), সুমনা সোমা।

সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান জর্জ। অর্থ সম্পাদক মুহাম্মদ নূর এ আলম, মাঈন উদ্দিন আলম। দপ্তর সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর, এসএম আরমান পারভেজ মুরাদ, গোলাম মাহমুদ। অনুষ্ঠান সম্পাদক জিনাত সানু স্বাগতা, মোহাম্মদ সাইফুল ইসলাম (পাভেল ইসলাম), রাশেদ মামুনুর রহমান অপু। আইন ও কল্যাণ সম্পাদক শামীমা তুষ্টি, শিরিন আলম। প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, শফিউল আলম বাবু, শহিদ আলমগীর। তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল।

কার্যনির্বাহী সদস্য সেলিম মাহবুব, ইকবাল বাবু, রাজিব সালেহীন, জাকিয়া বারী মম, তারেক মাহমুদ, নুরুন নাহার, রেজাউল করিম সরকার, বন্যা মির্জা, নাদিয়া আহমেদ, তানভীর মাসুদ, মাহাদী হাসান পিয়াল, মুনীরা বেগম মেমী, ওয়াসিম হালদার, জাহিদ চৌধুরী, মাহাবুবুর রহমান মোল্লা, সাজ্জাদুর রহমান সনি, মুকুল সিরাজ, শামস সুমন, আব্দুর রাজ্জাক, মেরাজুল ইসলাম, সূচনা শিকদার।

জানা গেছে, নির্বাচন পরিচালনার জন্য প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অভিনেতা খাইরুল আলম সবুজ এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মাসুম আজিজ ও নাট্যকার বৃন্দাবন দাশ।আগামী ১৫ জুন প্রার্থী পরিচিতি অনুষ্ঠান হবে। 

এর আগে, ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে শহীদুল আলম সাচ্চু সভাপতি ও আহসান হাবিব নাসিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দুই বছর মেয়াদি ২১ সদস্যের এই কমিটির মেয়াদ শেষ হয় গত ফেব্রুয়ারি মাসে।

ডেইলি বাংলাদেশ/এনএ