Alexa অভিনেত্রীর উপর ক্ষেপেছেন হিজড়া সম্প্রদায়, কারণ...

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

অভিনেত্রীর উপর ক্ষেপেছেন হিজড়া সম্প্রদায়, কারণ...

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৪ ১৭ জুলাই ২০১৯  

স্কারলেট জোহানসন

স্কারলেট জোহানসন

হলিউড তারকা স্কারলেট জোহানসন। বিভিন্ন সময় আবেদনময়ী ও মারকুটে চরিত্রে অভিনয় করে দর্শক খ্যাতি অর্জন করেছেন এই অভিনেত্রী। তবে এবার নতুন একটি চরিত্রে অভিনয় করেছেন এ অভিনেত্রী। আর এ কারণে তার উপর ক্ষেপেছে বিশেষ এক সম্প্রদায়। 

স্কারলেট জোহানসন ‘রাব অ্যান্ড টাগ’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন। আর এ ছবিতে তিনি হিজড়া চরিত্রে অভিনয় করছেন। কিন্তু নতুন এই চরিত্রে তাকে দেখে ক্ষেপেছেন হিজড়া সম্প্রদায়। সামাজিক যোগাযোগমাধ্যমে এর তীব্র প্রতিবাদ জানিয়েছেনও তারা।

হিজড়া সম্প্রদায়ের দাবি, এই চরিত্রে স্কারলেট কেন? একজন হিজড়া অভিনেতাকেই এ চরিত্রে করতে দেয়া উচিত।

এ প্রসঙ্গে একটি ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, অভিনয়শিল্পী হিসেবে যে কোনো চরিত্রে অভিনয়ের অধিকার আমার আছে। আমি গাছ বা পশুর চরিত্রেও অভিনয় করতে পারি, যদি চরিত্রটি সে রকম হয়।

স্কারলেট মনে করেন, অভিনয় একটি শিল্প, একে রাখতে হবে মুক্ত। এটা করা যাবে না, ওটা করা যাবে না—এসব বিধিনিষেধ অভিনয়শিল্পীর জন্য নয়। আর কেবল অভিনয়শিল্পীই নয়, সমাজের প্রতিটি মানুষকে তার নিজের মতো চিন্তা ও অনুভব করার অধিকার দেয়া দরকার। এতে সমাজের প্রতিটি মানুষের সঙ্গে প্রতিটি মানুষ আরো বেশি সম্পৃক্ত হতে পারবে।

গেলো বছরের জুলাই মাসে শুরু হয় অভিনেত্রীর এই ছবির শুটিং। সত্তর-আশির দশকের কুখ্যাত মার্কিন হিজড়া গ্যাংস্টার ও ম্যাসেজ পারলারের মালিক লুইস জেন গিল ওরফে দান্তে টেক্স গিলকে নিয়ে মূলত এ ছবিটি আবর্তিত হয়েছে।

তবে স্কারলেট মনে করেন, এ রকম ব্যতিক্রম একটি ঘটনা নিয়ে ছবি হচ্ছে, তাতে যে কেউ অভিনয়ের লোভ সামলাতে পারবে না, সেটাই স্বাভাবিক। ছবিটায় যে তার অভিনয় করা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, এ জন্য তিনি সবাইকে ধন্যবাদও জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics
Best Electronics