Alexa ‘অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না’

ঢাকা, সোমবার   ২৭ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬,   ০১ জমাদিউস সানি ১৪৪১

Akash

‘অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩১ ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২০:১৩ ৯ ডিসেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, জনগণের অর্থ-সম্পদ লুণ্ঠন করে বিদেশে পালিয়ে গেলেও সুখে থাকতে পারবেন না। এই অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে দেয়া হবে না।

সোমবার সকালে রাজধানীর সেগুন বাগিচায় দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের’ উদ্বোধনী অনুষ্ঠানে এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের একক সমস্যা নয়, এটি বৈশ্বিক সমস্যা। এ জাতীয় সমস্যা একক দেশ বা একক প্রচেষ্টায় নির্মূল করা কঠিন। ছাত্র-শিক্ষক, বুদ্ধিজীবী, রাজনীতিবিদ, সরকার, মিডিয়াসহ সবার সমন্বিত ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে হবে।

নানা কর্মসূচির মধ্য দিয়ে এদিন সারাদেশে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে দুদক। সকাল সাড়ে নয়টায় দুদকের সামনের সড়কে শান্তির প্রতীক পায়রা ও ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন ঘোষণা করেন দুদক চেয়ারম্যান। এ সময় দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলামসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে কমিশনের চেয়াম্যান জাতীয় পতাকা ও কমিশনের পতাকা উত্তোলন করেন। উদ্বোধনের পরপরই কমিশনের মিডিয়া সেন্টারে রক্ষিত রেজিস্টারে নিজের স্বাক্ষরের মাধ্যমে দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কর্মসূচি ও পোস্টার-কার্টুন প্রদর্শনীর উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান। রেজিস্টারটি ৯ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর পর্যন্ত সবার স্বাক্ষরের জন্য দুদক মিডিয়া সেন্টারে উন্মুক্ত রাখা হবে।

উদ্বোধনের পর দুদক কার্যালয় ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা, দুদকের প্যানেল আইনজীবী, ঢাকা মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, গার্ল গাইডস, বয়েজ স্কাউট, সততা সংঘের সদস্য, আনসার, বিএনসিসি, বিভিন্ন এনজিও, ঢাকা বিভাগীয় কমিশনার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, এনজিও বিষয়ক ব্যুরো, ঢাকা জেলা প্রশাসনসহ নগরীর সর্বস্তরের হাজার হাজার সাধারণ মানুষ নিয়ে মানববন্ধন করা।

বর্ণাঢ্য এ মানববন্ধনে দুর্নীতিবিরোধী প্ল্যাকার্ড, ব্যানার ফেস্টুন শোভা পায়। শুধু ঢাকা নয় দেশের প্রতিটি জেলা-উপজেলায় একই সময়ে দুর্নীতিবিরোধী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ