অবৈধ সম্পদের মামলায় কারাগারে মতিন সরকার

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অবৈধ সম্পদের মামলায় কারাগারে মতিন সরকার

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৮ ২৩ এপ্রিল ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ায় আয় বহির্ভুত সম্পদ অর্জনের মামলায় তুফান সরকারের বড় ভাই আব্দুল মতিন সরকারের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ নির্দেশ দেন। 

মতিন সরকারের বিরুদ্ধে মাদক ব্যবসা, হত্যা, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ একাধিক মামলা রয়েছে। ২০১৭ সালে এক তরুণীকে ধর্ষণ ও ধর্ষিতাসহ তার মায়ের চুল ফেলে দেয়ায় তুফান সরকার ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা হয়। এরপর গণমাধ্যমের বদৌলতে তুফান ও মতিনের অবৈধ সম্পদ অর্জনের বিষয়টি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

বগুড়া দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, অবৈধ ও জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর মতিন সরকারের বিরুদ্ধে মামলা হয়। প্রাথমিক অনুসন্ধানে, মতিন সরকারের বিরুদ্ধে তিন কোটি নয় লাখ ৬৩ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। 

দুদকের পিপি অ্যাডভোকেট এসএম আবুল কালাম আজাদ বলেন, মতিন সরকার দুর্নীতির মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অর্ন্তবর্তী জামিনে ছিলেন। মঙ্গলবার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

ডেইলি বাংলাদেশ/জেএস