Alexa অঢেল সম্পদের মালিক বাবা-ছেলে

ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৫ ১৪২৬,   ২৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

অঢেল সম্পদের মালিক বাবা-ছেলে

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২৩ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০২:২৭ ৫ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

অবৈধ সম্পদ অর্জনের দায়ে পাবনায় বাবা ও ছেলেকে গ্রেফতার করেছে দুদক। বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সমন্বিত পাবনা কার্যালয়ের উপ-পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন।

গ্রেফতাররা হলেন- পাবনার ইড্রাল ওষুধ কোম্পানি ও শিমলা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক আবুল হোসেন ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব।

মোয়াজ্জেম হোসেন জানান, ১৯৭৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলে ৪০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৬১ টাকা অর্জন করেন আবুল হোসেন। এর মধ্যে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ আট কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা।

অন্যদিকে স্ত্রী তাসলিমা হোসেনের নামে অর্জিত দুই কোটি ৪৯ লাখ এক হাজার ২১৫ টাকার সম্পদ রয়েছে। যার জ্ঞাত আয় বহির্ভূত এক কোটি পাঁচ লাখ ৩১ হাজার ৯৩৮ টাকার সম্পদ অর্জনেরও প্রমাণ পায় দুদক। এছাড়া ছেলে রাজিবের নামে দুই কোটি ৬৩ লাখ ৬১ হাজার ৫শ’ টাকার সম্পদ রয়েছে। যার বহির্ভূত সম্পদের পরিমাণ এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৩শ’ টাকা। তিনজনের সম্পদের পরিমাণ ৪৫ কোটি ৭৮ লাখ ৭৬ হাজার ৭৭৬ টাকা। এর মধ্যে ১১ কোটি ৯৫ লাখ ৬৭ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করা হয়েছে।

এ বিষয়ে দুদকের সমন্বিত পাবনা কার্যালয়ের সাবেক উপ-পরিচালক মো. আবু বক্কর সিদ্দিক সদর থানায় তিনজনের নামে তিনটি মামলা করেন। এ মামলায় দুদক বুধবার আবুল হোসেন ও তার ছেলে রাজিবকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করে।

আবুল হোসেন ও রাজিব পাবনার নারী সাংবাদিক সুর্বণা আক্তার নদী হত্যা মামলার আসামি।

ডেইলি বাংলাদেশ/এমআর