অবৈধভাবে মাটি বিক্রি করায় ইউপি চেয়ারম্যানকে জরিমানা

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

অবৈধভাবে মাটি বিক্রি করায় ইউপি চেয়ারম্যানকে জরিমানা

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৪ ২৯ মে ২০২০   আপডেট: ২২:১৫ ২৯ মে ২০২০

অবৈধভাবে মাটি কেটে বিক্রি করায় ইউপি চেয়ারম্যানকে জরিমানা

অবৈধভাবে মাটি কেটে বিক্রি করায় ইউপি চেয়ারম্যানকে জরিমানা

ফরিদপুরের নগরকান্দায় ড্রেজার (খনন যন্ত্র) বসিয়ে জমি থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রির দায়ে এক ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।   

শুক্রবার দুপুর ২টার দিকে নগরকান্দা উপজেলার কাইচাইল ইউপির বাবুর কাইচাইল নামক স্থানে ওই অভিযান পরিচালনা করা হয়।

এ আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল। ওই ড্রেজারের মালিক কাইচাইল ইউপির চেয়ারম্যান কবির হোসেন ওরফে ঠান্ডু।  

জানা যায়, কাইচাইল ইউপির চেয়ারম্যান আ.লীগ নেতা কবির হোসেন দীর্ঘ তিন মাস ধরে বাবুর কাইচাইল নামক স্থানে অবৈধভাবে ড্রেজার মেশিন লাগিয়ে বালু উত্তোলন করে তা বিভিন্ন জনের কাছে বিক্রি করে আসছিলেন। বালু উত্তোলনের কারণে আশপাশের বেশ কয়েকটি বাড়ি ও ফসলী জমি হুমকির মুখে পড়ে। এ প্রেক্ষিতে এলাকাবাসী ইউএনও’র নিকট একটি লিখিত আবেদন করেন।

ওই আবেদনের প্রেক্ষিতে শুক্রবার বেলা ২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল সরেজমিন ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান। এ সময় ভ্রাম্যমাণ আদালত ড্রেজার মালিক কবির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করে। একই সঙ্গে সেখান থেকে ড্রেজার মেশিনটি সরিয়ে নেয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ জানায়, জরিমানার পাশাপাশি ড্রেজার মালিককে সর্তক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ