Alexa অবাক কান্ড! চুরি করে প্লেন উড়ালো কিশোর (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

অবাক কান্ড! চুরি করে প্লেন উড়ালো কিশোর (ভিডিও)

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩২ ২৪ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৩৬ ২৪ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছোটবেলা থেকেই কেউ ডাক্তার, ইঞ্জিনিয়ার আবার কেউ পাইলট হওয়ার স্বপ্ন দেখে। তাই বলে স্বয়ং পাইলট হওয়ার শখ থেকে লুকিয়ে প্লেন চালাতে সে উঠে পড়লো ককপিঠে। কারণ পড়াশোনা করে পাইলট হতে তো অনেক সময় লেগে যাবে। তর সয়নি বছর ১৩ এর সদ্য কিশোরের।

লুকিয়ে বিমানবন্দরে ঢুকে প্লেন চুরি করে ওড়ানোর চেষ্টা করে সে। কিন্তু কাঁচা হাতে সামলাতে না পেরে এগিয়ে যায় বিমানবন্দরের গার্ডরেলের দিকে। তারপর সোজা ধাক্কা। প্রথমবার একটু-আধটু ভুল তো হতেই পারে! তাই অত সহজে হাল ছাড়ার পাত্র নয় সে। ওই বিমান থেকে নেমে পাশের আর একটি ফাঁকা বিমানে চড়ে বসে ওই কিশোর। সেটিকেও চালানোর চেষ্টা করে সে। কিন্তু শেষমেশ পেরে ওঠে না সে।

বিমানটিঘটনাটি ঘটেছে পূর্ব চিনের ঝেজিয়াং প্রদেশের হুজহউ শহরে। মাঝরাতে শহরের ছোট বিমানবন্দরে সবার নজর এড়িয়ে ঢুকে পরে ওই কিশোর। এরপর সোজা চলে যায় বিমানবন্দরের এক কোণায় রাখা ছোট বিমানগুলোর দিকে। পুরো ঘটনাটি ধরা পড়েছে বিমানবন্দরের সিসিটিভিতে। রবিবার সেই ভিডিও প্রকাশ করে বিমানবন্দর কর্তৃপক্ষ। তারপরেই ভিডিওটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি গার্ডরেলে ধাক্কা দেয়ায় প্রায় ৮ হাজার ইয়ান (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮০ হাজার টাকার সমান) ক্ষতি হয়েছে। তবে, এই ঘটনায় কিশোরটির উপর একেবারেই রাগ করেনি বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের মতে, এই বয়সে নিজে নিজে বিমান চালু করে রানওয়েতে নিয়ে যাওয়াটা অত্যন্ত বুদ্ধিমত্তার পরিচয়। বিমানের প্রতি কিশোরটির আকর্ষণ দেখে মুগ্ধ বিমানবন্দর কর্তৃপক্ষ। কিশোরের অভিভাবকরা রাজি হলে কিশোরটিকে বিমান চালানোর প্রশিক্ষণ দিতেও রাজি তারা। 

ভিডিওটি দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/জেএমএস