অবাক কাণ্ড! মানুষের মাথায় গজিয়েছে আস্ত একটি সিং 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=132442 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

Beximco LPG Gas

অবাক কাণ্ড! মানুষের মাথায় গজিয়েছে আস্ত একটি সিং 

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৩ ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০২:০৩ ১৫ সেপ্টেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কারো সঙ্গে মাথা ঠুঁকে গেলে আরও একবার মাথাটা ঠুঁকে নেন অনেকে। এই ভয়ে, যে পরে সিং না গজায়। এর বৈজ্ঞানিক ব্যাখ্যা না থাকলেও সমাজে এ বিশ্বাসের প্রচলন রয়েছে দীর্ঘদিনই। এবার বাস্তবেই এমনটা ঘটল কিনা! মাথায় ঠোঁকা খেয়ে না হলেও মাথায় আঘাত পেয়ে আস্ত একটি সিং গজিয়েছে এক ব্যক্তির!

৭৪ বছরের শ্যামলাল যাদব মধ্যপ্রদেশের সাগর জেলার রহলি গ্রামের বাসিন্দা। বছর কয়েক আগে মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন তিনি। তারপরই মাথার সামনের অংশটা ফুলে যায়। আর তারপরই সেখানে সিংয়ের মতোই একটি পিণ্ড গজিয়ে ওঠে। যতদিন যায়, আরও উঁচু হতে থাকে সেই সিং। 

প্রথমে, মাথার তালুতে এই অদ্ভুত জিনিসটি দেখে বেশ অবাক হতেন শ্যামলাল বাবু। তবে পরে বিষয়টির তার কাছে স্বাভাবিক হয়ে ওঠে। অনেক সময় নিজে নিজেই সেটি কেটে ফেলার চেষ্টাও করেছেন তিনি। ক্রমেই সিংয়ের আকার ধারণ করায় চিন্তার ভাঁজ পড়ে শ্যামলালের কপালে। শেষমেশ তিনি চিকিৎসকের পরামর্শ নেয়ার সিদ্ধান্ত নেন। 

তবে চিকিৎসকরাও প্রথমে ঠাউর করে উঠতে পারেননি, এ বস্তু কীভাবে মাথায় আবির্ভূত হল। তবে পরীক্ষার পর জানান, এটি আসলে সেবাসিয়াস হর্ন, যা ডেভিলস হর্ন নামেও পরিচিত। শরীরের যে অংশটি সবচেয়ে বেশি রোদ পায়, সাধারণত এটি সেখানেই গজিয়ে ওঠে। তার মাথায় আঘাত লাগার পরই এটি দেখা দিয়েছিল। তবে এটি অত্যন্ত বিরল ঘটনা।

তারা জানান, অস্ত্রোপচারের মাধ্যমে তা সরিয়ে ফেলা সম্ভব। চিকিৎসকদের পরামর্শ মেনে সাগর জেলার এক হাসপাতালে অস্ত্রোপচারের পর সম্প্রতি শ্যামলালের মাথা থেকে নামে সিং। চিকিৎসক জানান, এক্স-রে-তে দেখা গিয়েছে, এর শিকড় মাথার খুব ভিতর পর্যন্ত পৌঁছয়নি। সেই জন্যই অস্ত্রোপচার সম্ভব হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএমএস