অবসরে যাচ্ছেন না ধোনি

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

অবসরে যাচ্ছেন না ধোনি

 প্রকাশিত: ২০:৩৭ ১৯ জুলাই ২০১৮   আপডেট: ২০:৩৭ ১৯ জুলাই ২০১৮

অবসরে যাচ্ছেন না ধোনি

অবসরে যাচ্ছেন না ধোনি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের পর ম্যাচের বলটা আম্পায়ারের কাছ থেকে চেয়ে নেন মহেন্দ্র সিং ধোনি। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ধোনির অবসর নিয়ে গুঞ্জন উঠে। 

সিরিজ শেষে এমন একটি প্রশ্ন শুনতে হলো ভারতের কোচ রবি শাস্ত্রীকে। যেটি শুনে বেশ ক্ষেপেই গেলেন শাস্ত্রী। বললেন, এ সবই আজগুবি কথাবার্তা, ধোনি কোথাও যাচ্ছেন না।

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে বিব্রত হওয়ার মতো অনেক কিছুই ঘটে গেছে ধোনির জন্য। সিরিজের শেষ ওয়ানডেতে ৬৬ বলে খেলেছেন ৪২ রানের ইনিংস, দলের বিপর্যয়ের মুখে। তবু সমর্থকদের একটা আক্ষেপ হয়তো রয়েই গেছে। 

পাঁচ বছর আগের মারকুটে ধোনিকে পেলে হয়তো ভারতের সংগ্রহটা আরও বড় হতে পারতো, সুযোগ থাকতো সিরিজ জয়েরও।

লর্ডসে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তো আরও বড় অস্বস্তিতে পড়েছিলেন ধোনি। ধীরগতির ব্যাটিংয়ের জন্য মাঠে নেমে দর্শকদের দুয়ো শুনতে হয় ভারতের বিশ্বকাপজয়ী এ অধিনায়ককে। ৫৯ বলে তিনি করেন ৩৭ রান, যে ম্যাচটি ৮৬ রানের বড় ব্যবধানে হারে ভারত।

এর মধ্যে আবার বল নিয়ে যাওয়ার ঘটনা। সমর্থকদের মনে হতেই পারে, ধোনি যেমন হুটহাট সিদ্ধান্ত নেন, এবারই তেমন কিছুই করতে যাচ্ছেন। যদি তেমন পরিকল্পনা নাই থাকে, তবে কেন ম্যাচের পর বলটা সংরক্ষণ করতে যাবেন? ভারত ওই ম্যাচে জিতলেও কথা ছিল। ম্যাচটি হেরে তো সিরিজই খুইয়েছে তারা।

আসল ঘটনাটা পরিষ্কার করলেন রবি শাস্ত্রী। ভারতীয় কোচ বলেন, এমএস বলটা ভরত অরুনকে (ভারতের বোলিং কোচ) দেখাতে চেয়েছিল। সে চেয়েছিল দেখাতে এই বল কতটা ক্ষয় হয়েছে, যাতে করে কন্ডিশন সম্পর্কে একটি সাধারণ ধারণা পাওয়া যায়।

ডেইলি বাংলাদেশ/সালি