অবশেষে বেতন পেলেন রোহিঙ্গা ক্যাম্পের চিকিৎসকরা
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40054 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

অবশেষে বেতন পেলেন রোহিঙ্গা ক্যাম্পের চিকিৎসকরা

 প্রকাশিত: ১৬:১০ ৬ জুন ২০১৮   আপডেট: ১৬:৩৪ ৬ জুন ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

“রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসকদের বেতন নিয়ে গড়িমসি” শিরোনামে গত ২৯ মে ২০১৮ ডেইলি বাংলাদেশে এক সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদন প্রকাশের পর রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপক সাড়া পড়ে। শুরু হয় আলোচনা- সমালোচনা। টনক নড়ে দায়িত্বশীলদের।

অবশেষে বৃহস্পতিবার ২ জুন থেকে চিকিৎসকদের বকেয়া বেতন দেয়া শুরু করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি অ্যান্ড নরওয়েন রেড ক্রস।

উল্লেখ্য, গেল ৮ মার্চ বাংলাদেশের আটজন চিকিৎসক রোহিঙ্গা আশ্রয় শিবিরে রেড ক্রিসেন্ট সোসাইটি অ্যান্ড নরওয়েন রেড ক্রস পরিচালিত চিকিৎসা ক্যাম্পে যোগদেন। এরআগে আরো দুইজন চিকিৎসক দায়িত্বে নিয়োজিত ছিলেন। কিন্তু গেল তিন মাসেও কেউ কোনো বেতন পাননি।

ঘটনাটি জানাজানি হলে ডেইলি বাংলাদেশ এবিষয়ে সংবাদ প্রকাশ করে। এতে নড়েচড়ে বসে রেড ক্রিসেন্ট সোসাইটি অ্যান্ড নরওয়েন রেড ক্রস। আলাপ-আলোচনার পর চিকিৎসক ও নার্সদের বকেয়া বেতন-ভাতাদি পরিশোধের সিদ্ধান্ত নেয় তারা। সেই মোকাবেক গেল বৃহস্পতিবার থেকে ১০ জন চিকিৎসক ও নার্সসহ ৩২ জনকে এক মাসের বেতন পরিশোধ করা হয়েছে। প্রতিশ্রুতি দেয়া হয়েছে বাদবাকি বকেয়াও খুব শিগগিরই পরিশোধ করা হবে।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ভুক্তভোগী ডা. মো. মাইনুল ইসলাম (হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ) মুঠোফোনে ডেইলি বাংলাদেশকে বলেন, সংবাদটি প্রকাশের পর থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠানের সম্মানের দিকে তাকিয়ে আমাদের বকেয়া বেতন দিতে শুরু করেছে।

সৎ ও সত্য প্রতিবেদন প্রকাশ করে চিকিৎসকদের পাশে দাঁড়ানোর জন্য তিনি ডেইলি বাংলাদেশ ও প্রতিবেদককে ধন্যবাদ জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে