Alexa অবশেষে ফিরেছেন সেন্টমার্টিনে আটকা পর্যটকরা

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

অবশেষে ফিরেছেন সেন্টমার্টিনে আটকা পর্যটকরা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৭ ১১ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া পর্যটকেরা নিরাপদে টেকনাফে ফিরেছেন। সোমবার বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে তিনটি জাহাজে করে তারা টেকনাফের দমদমিয়া নৌবন্দর ঘাটে এসে পৌঁছান।

এ সময় পর্যটকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউএনও সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অংশের সমন্বয়ক আমজাদ হোসেন।

আটকে পড়া পর্যটকদের কাছ থেকে যেন ভাড়া কম নেয়া হয়, সে ব্যবস্থা করেন ইউএনও। হোটেল-কটেজের ভাড়া ও খাবারের দাম অর্ধেক রাখায় প্রশাসনকে ধন্যবাদ দেন পর্যটকেরা।

এর আগে টেকনাফ উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সোমবার সকাল সাড়ে ১০টায় টেকনাফের দমদমিয়া নৌবন্দর থেকে জাহাজ তিনটি সেন্টমার্টিনের উদ্দেশে রওনা হয়। এমভি ফারহান, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ- এই তিনটি জাহাজে করে সেন্টমার্টিনে ফেরেন পর্যটকেরা।

বিআইডব্লিউটিএ টেকনাফ সূত্র জানায়, গত বৃহস্পতিবার সকালে টেকনাফের হ্নীলার দমদমিয়া নদীবন্দরের জেটিঘাট থেকে চারটি জাহাজে করে ১ হাজার ১৯১ জন পর্যটক সেন্টমার্টিনে যান। এছাড়া ট্রলার ও স্পিডবোটে আরো দুই শতাধিক পর্যটক সেখানে যান। পরে বিকেলে প্রায় ৬০০ পর্যটক টেকনাফে ফেরত এলেও ৬০০ পর্যটক সেখানে থেকে যান। এছাড়া গত বুধবার রাত যাপনের জন্য থেকে যাওয়া প্রায় ৪০০ জনসহ সেন্টমার্টিনে আটকা পড়েন প্রায় ১ হাজার ২০০ পর্যটক।

ডেইলি বাংলাদেশ/আরএম