Alexa অবশেষে ফিরলেন `আগারওয়াল`

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

অবশেষে ফিরলেন `আগারওয়াল`

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৯ ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:১৪ ১৫ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বহু চেষ্টার পর অবশেষে সফল বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের বলে সাজঘরে ফিরলেন মায়াঙ্ক আগারওয়াল। তবে যাওয়ার আগে টাইগারদের যা ক্ষতি করার করে গেছেন। এখন বাংলাদেশ সেটা কতটা পুষিয়ে উঠতে পারে সেটাই দেখার বিষয়। রাহীর ক্যাচ হয়ে ফেরার আগে ২৪৩ রানের দর্শনীয় ইনিংস খেলেছেন মায়াঙ্ক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৪৫২ রান।

টাইগার বোলারদের হতাশ করে শুরু থেকেই রান উৎসব করে যাচ্ছেন ভারতীয় ব্যাটসম্যানরা। ইন্দোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটা খারাপ কাটলেও দ্বিতীয় দিনের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। প্রথম আধা ঘন্টায় শিকার করে দুই উইকেট। তবে চা বিরতির আগে আর উইকেট নিতে পারেনি তারা। ১৫৩ রানের লিড নিয়ে চা বিরতিতে যায় কোহলির দল।

চা বিরতির পর রাহানে কে ফেরান রাহী। ৮৬ রান করে তাইজুল ইসলামের হাতে বন্দী হন এ ব্যাটসম্যান। অপরপ্রান্তে ব্যাট চালিয়ে ব্যক্তিগত দ্বিতীয় দ্বি-শতক তুলে নেন মায়াঙ্ক আগারওয়াল। ক্যারিয়ার সর্বোচ্চ ২৪৩ রান করে রাহীর ক্যাচে পরিণত হন এ ওপেনার।

দ্বিতীয় দিনের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকেন দুই ভারতীয় ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পূজারা। এর মাঝে আবু জায়েদ রাহীর বলে একটি কঠিন সুযোগ মিস করেন মেহেদি হাসান মিরাজ।

তবে বেশিক্ষণ আফসোস করতে হয়নি এই পেসারকে। একটু পরেই তার বলে সাইফ হাসানের ক্যাচে পরিণত হন হাফ সেঞ্চুরি করা পূজারা। বিরাট কোহলিকে রানের খাতা খুলতেই দেননি টাইগার পেসার। মুখোমুখি দ্বিতীয় বলেই র‍্যাংকিং এর এক নম্বর ব্যাটসম্যানকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান রাহী।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের দাপটে মাত্র ১৫০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ১ উইকেট হারিয়ে ৮৬ রানে প্রথম দিনের খেলা শেষ করে স্বাগতিকরা।

ডেইলি বাংলাদেশ/এএল