‘আল্লাহ দল’র সক্রিয় সদস্য গ্রেফতার

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

‘আল্লাহ দল’র সক্রিয় সদস্য গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২১ ৪ আগস্ট ২০২০   আপডেট: ০১:৪৫ ৪ আগস্ট ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নীলফামারীর জলঢাকা উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহ দলের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

সোমবার (৩ আগস্ট) ভোর রাতে জলঢাকা পৌর শহরের বগুলাগাড়ি বারঘড়িপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার মো. নূরন্নবী একই উপজেলার কৈমারী ইউপির গাবরোল বালাপাড়া গ্রামের মাকসুদার রহমানের ছেলে। 

জলঢাকা থানার পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান, নাশকতার পরিকল্পনায় চলতি বছরের ১১ মার্চ রাতে জলঢাকা পৌর শহরের বারঘড়িপাড়াস্থ জনৈক মিলনের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহ দলের রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক সাইফুল আলমের নেতৃত্বে সক্রিয় সদস্যরা সংগঠিত হন।

এমন গোপন খবর পেয়ে রাতেই জলঢাকা থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথভাবে ওই বাড়িতে অভিযান চালিয়ে সংগঠনের রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম ও নীলফামারী জেলার নায়েক জিকরুল আহম্মেদকে আটক করলেও সংগঠনের সক্রিয় সদস্য মিলন, নূররন্নবী ও জলঢাকা উপজেলা নায়েক জাকির হোসেনসহ অন্যরা পালিয়ে যান।

এ ঘটনায় পরের দিন সকালে গ্রেফতার দুইজনসহ আরো তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো বেশ ক’জনের নামে জলঢাকা থানায় ধারা সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন জলঢাকা থানার এসআই নিশার আলী তিতুমীর।

নীলফামারী জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক কে.এম আজমিরুজ্জামান জানান, মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেফতার করতে থানা ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে জেলাসহ আশপাশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসছে। সোমবার ভোর রাতে গোপন খবর পেয়ে মামলার ৪ নম্বর আসামি নূরন্নবীকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। বিকেলে তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম