Alexa অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের মুখ দেখল পাকিস্তান

ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯,   কার্তিক ৮ ১৪২৬,   ২৪ সফর ১৪৪১

Akash

অবশেষে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের মুখ দেখল পাকিস্তান

 প্রকাশিত: ১৫:৪০ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:৪০ ১০ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অবশেষে ১২ ওয়ানডে হারের পর নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের মুখ দেখল পাকিস্তান। ২০১৪ সালের ১৪ ডিসেম্বর, শারজাহতে পাকিস্তান ১৪৭ রানে জিতেছিল কিউইদের বিপক্ষে। এরপর টানা ১৩ ওয়ানডের ১২টিতেই হার। মাঝে একটি ওয়ানডে পরিত্যক্ত হয়েছিল ‍বৃষ্টিতে। পাক্কা চার বছর পর হারের বৃত্ত থেকে বের হলো পাকিস্তান।

শুক্রবার আবু ধাবিতে পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়েছে ৬ উইকেটে। অসাধারণ বোলিংয়ের পর টপ অর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতা আনল সরফরাজ আহমেদরা।

বোলাররা পাকিস্তানকে দিয়েছিলেন জয়ের ভিত। টস জিতে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২০৯ রান তুলে নিউজিল্যান্ড। সফরকারীদের ইনিংসের শুরুটা ভালো হলেও মিডল অর্ডার ভেঙে যায় সহজেই। দ্রুত উইকেট হারিয়ে অল্পরানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। দলের হয়ে একা লড়ে যান রস টেলর। তার ৮৬ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ১২০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৮৬ রান করেন টেলর। এছাড়া মার্ক নিকলস ৬৩ বলে করেন ৩৩ রান।

ম্যাচসেরা নির্বাচিত হওয়া শাহীন শাহ আফ্রিদি ৯ ওভারে ৩৮ রানে পেয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন হাসান আলী।

২১০ রানের লক্ষ্য তাড়ায় পাকিস্তান জয় পেয়েছে হেসেখেলেই। পেসার ফার্গুসনের বল হেলমেটে আঘাত করলে মাঠ ছাড়েন ওপেনার ইমাম-উল-হক। তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পিসিবি জানিয়েছে, তিনি এখন শঙ্কামুক্ত আছেন।

সঙ্গী হারালেও থেমে থাকেননি ফখর জামান। ৮৮ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জিতিয়েছেন সহজেই। তিনে নামা বাবর আজমের ব্যাট থেকে আসে ৪৬ রান। দলীয় ১৫৫ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। সেঞ্চুরি থেকে ১২ রান দূরে থাকতে ফার্গুসনের বলে আউট হন ফখর। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই আউট হন বাবর। ডানহাতি এ ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি মিস করেন ৪ রানের জন্য।

এরপর শোয়েব মালিক (১০) ও সরফরাজ আহমেদ (১৩) দ্রুত আউট হলেও পাকিস্তান জয় পেয়েছে সহজেই। হাফিজ ২৭ ও শাদাব খান ২ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। রোববার একই মাঠে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস