Alexa অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০,   মাঘ ৬ ১৪২৬,   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

 প্রকাশিত: ১৫:৩৬ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:৩৬ ১০ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অবশেষে ওয়ানডেতে জয়ের মুখ দেখলো অস্ট্রেলিয়া। ৭ ম্যাচ পর প্রথমবার জয় নিয়ে মাঠ ছাড়ে অজি ক্রিকেটাররা। শুক্রবার অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে স্বাগতিকরা ফিরিয়েছে ১-১ সমতা।

২৩১ রান করার পরও বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে ২০১৮ সালে মাত্র দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে অস্ট্রেলিয়া। জানুয়ারিতে এই অ্যাডিলেডেই শেষবার ৫০ ওভারের ম্যাচে জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছিল স্বাগতিকরা। মাঝে ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজের প্রথম ম্যাচেও সঙ্গী হয়েছিল হারের হতাশা। শুক্রবার হারের বৃত্ত ভেঙে নতুন শুরুর ইঙ্গিত দিয়েছে অ্যারন ফিঞ্চরা।

দক্ষিণ আফ্রিকান বোলারদের সামনে কঠিন পরীক্ষা দিতে হয়েছিল অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের। ৪৮.৩ ওভারে স্বাগতিকরা অলআউট হয় ২৩১ রানে। এই সংগ্রহটাও সফরকারীদের জন্য কঠিন করে তোলেন অস্ট্রেলিয়ান বোলাররা। স্বাগতিক পেসারদের তোপের মুখে প্রোটিয়ারা ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করতে পারে ২২৪ রান।

অস্ট্রেলিয়ার ইনিংসে কোনও হাফসেঞ্চুরি পর্যন্ত নেই। কাগিসো রাবাদা (৪/৫৪), ডোয়াইন প্রিটোরিয়াস (৩/৩২) ও ডেল স্টেইনের (২/৩১) পেসের সামনে সর্বোচ্চ ৪৭ রান আসে অ্যালেক্স ক্যারির ব্যাট থেকে। ৪৪ রান করেছেন ক্রিস লিন, আর ম্যাচসেরার পুরস্কার জেতা ওপেনার অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৪১ রান।

দক্ষিণ আফ্রিকার বোলারদের পর জ্বলে ওঠেন স্বাগতিক বোলাররাও। মার্কাস স্টোয়িনিস (৩/৩৫), জশ হ্যাজেলউড (২/৪২) ও মিচেল মার্শের (২/৫১) তোপের মুখে বড় স্কোর গড়তে পারেনি প্রোটিয়ারা। ডেভিড মিলারের ৫১ ও ফাফ দু প্লেসির ৪৭ রানও পারেনি সফরকারীদের হার এড়াতে। ক্রিকইনফো

ডেইলি বাংলাদেশ/আরএস