Alexa অবশেষে অবমুক্ত ফ্লাগশিপ ডিভাইস আইফোন ৮

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

অবশেষে অবমুক্ত ফ্লাগশিপ ডিভাইস 'আইফোন ৮'

 প্রকাশিত: ১০:১৭ ৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১২:২৮ ৬ সেপ্টেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের কুপার্টিনোর অ্যাপল পার্ক ক্যাম্পাসে নবনির্মিত স্টিভ জবস থিয়েটারে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আইফোনপ্রেমীদের জন্য অবমুক্ত হয়েছে নতুন প্রজন্মের ফ্লাগশিপ ডিভাইস আইফোন ৮। 

মঙ্গলবার একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নতুন আইফোন অবমুক্ত করা হয় বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল। এ উপলক্ষে ওইদিন বিশেষ এক বিশেষ ইভেন্টের আয়োজন করেছে অ্যাপল।

ম্যাক ফর এভার নামের একটি প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট নতুন আইফোন বাজারে আসার বিষয়ে জানিয়েছে, ওই অনুষ্ঠানে আইফোন ৮ ছাড়াও আইফোন সেভেন এস এবং আইফোন সেভেন এস প্লাস ছাড়া হবে। ওই একই অনুষ্ঠানে অ্যাপলের স্মার্ট হাতঘড়ি, ফোরকে রেজ্যুলেশনের অ্যাপল টিভি ও সেই সঙ্গে চতুর্থ প্রজন্মের এলটিই নেটওয়ার্ক সুবিধার স্মার্ট হাতঘড়িও প্রকাশ করবে অ্যাপল।

নতুন এই ফোনে থাকবে একটি কার্ভড ওএলইডি ডিসপ্লে প্যানেল। ডিসপ্লেতে টাচআইডি সেন্সর, ফেস টাইম ক্যামেরা, স্পিকার এমবেড করতে পারে অ্যাপল। এর মধ্যে দুটি ফোনে থাকবে এলসিডি ফ্ল্যাট প্যানেল। একটির ডিসপ্লে ৪.৭ ইঞ্চির ও অন্যটির ৫.৫ ইঞ্চির। আরেকটি মডেলে থাকবে কার্ভড ও এজলেস ওএলইডি ডিসপ্লে। উন্নতমানের ক্যামেরা এবং তারবিহীন চার্জিংয়ের ব্যবস্থা থাকবে নতুন আইফোনে।

সূত্র: ম্যাক ফর এভার ও ওয়াল স্ট্রিট জার্নাল।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ