Alexa অবরোধে অচল চবি, ক্লাস-পরীক্ষা স্থগিত

ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৫ ১৪২৬,   ২৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

অবরোধে অচল চবি, ক্লাস-পরীক্ষা স্থগিত

 প্রকাশিত: ১৩:৫৫ ১৯ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিক্ষককে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের লাগাতার অবরোধের জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকদের বাস ও ট্রেন চলাচল না করায় শিক্ষক-শিক্ষার্থীরা আসতে পারেনি ক্যাম্পাসে। ফলে কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। স্থগিত করা হয়েছে বিভিন্ন বিভাগ-ইনস্টিটিউটে নির্ধারিত ক্লাস ও পরীক্ষা।

বিভিন্ন বিভাগ ঘুরে দেখা গেছে, ট্রেন ও বাস না আসায় শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে ক্যাম্পাস। নির্ধারিত পরীক্ষা থাকলেও শিক্ষক-শিক্ষার্থী না আসায় তা স্থগিত করা হয়েছে।

চবির আরবি বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ জানান, বিভাগের ২য় বর্ষের ফাইনাল পরীক্ষা থাকলেও অবরোধের কারণে তা স্থগিত করা হয়েছে। স্থগিত পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানানো হবে।

এ দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অচল হলেও অভ্যন্তরীণ যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে অবরোধকারীদের উপস্থিতি তেমন একটা দেখা যায়নি। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত দুই শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদেরকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কে টহল দিতে দেখা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, ক্যাম্পাসের অবস্থা বর্তমানে স্বাভাবিক থাকলেও যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছি।

ডেইলি বাংলাদেশ/এসআই