Alexa অফিসে ধূমপান না করলে মিলবে ছয় দিন ছুটি!

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

অফিসে ধূমপান না করলে মিলবে ছয় দিন ছুটি!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৫ ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২২:০৭ ২ ডিসেম্বর ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ছুটির আগেরদিন অফিস থেকে বের হওয়ার সময়ে যে স্বর্গীয় আনন্দ হয় সেটা যদি এক–দু’‌দিনের বেশি হয় তাহলে আর কী চাই!‌ 

৮–৯ ঘণ্টা একটানা কাজের ফাঁকে বুদ্ধির গোড়ায় দু’‌একবার ধোঁওয়া না দিলে অনেকেরই কষ্ট হয়। কিন্তু সেই কষ্ট সহ্য করলে তবে পাওয়া যাবে বছরে আরো ৬টা বাড়তি ছুটি। এমন সিদ্ধান্ত নিল টোকিওর মার্কেটিং সংস্থা পিয়ালা ইনকর্পোরেটেড। 

অফিসে ধূমপানের কারণে অরিতিক্ত বিরতি পান ধূমপায়ীরা। প্রতিবার ধূমপানের জন্য গড়ে ১৫ মিনিট বিরতি যায়। চারবার ধূমপানের বিরতি নিলে দৈনিক এক ঘণ্টা অতিরিক্ত বিরতি পান ধূমপায়ীরা। কিন্তু অধূমপায়ীরা এই সুবিধা থেকে বঞ্চিত হন।

অধূমপায়ীদের এই বঞ্চনা দূর করতে এবং ধূমপায়ীদের অনুৎসাহিত করতে বিশেষ ছুটির ঘোষণা দিয়েছে জাপানের ‘পিয়ালা ইনকর্পোরেটেড’- নামে একটি মার্কেটিং কোম্পানি।

পিয়ালা ইনকর্পোরেটেডের মুখপাত্র হিরোতাকা মাতসুসিমা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সংস্থার এক কর্মী সাজেশন বক্সে একটি চিঠি ফেলেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘ধূমপানের বিরতির জন্য অফিসে সমস্যা তৈরি হচ্ছে’। 

তার বার্তাটি প্রতিষ্ঠান প্রধান নির্বাহীর কাছে পৌঁছে যায়। পরে তিনি সিদ্ধান্ত নেন, যারা ধূমপানের জন্য বিরতি নেন না, তাদের জন্য বছরে অতিরিক্ত ছয় দিন ছুটির ব্যবস্থা করা হবে। এই সিদ্ধান্তের ফলে কোম্পানির অনেক কর্মী ধূমপান ছেড়ে দিতে পারেন বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

ডেইলি বাংলাদেশ/এমকে