অফিসেই ধূমপান, গাড়ি ছাড়া নড়েন না প্রকৌশলী

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

অফিসেই ধূমপান, গাড়ি ছাড়া নড়েন না প্রকৌশলী

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৭ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:৪৪ ১৭ ফেব্রুয়ারি ২০২০

উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম

উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে এলজিইডির উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে হয়রানি ও অনিয়মের অভিযোগ তুলেছেন কর্মকর্তা-কর্মচারী, ঠিকাদার-সেবাগ্রহীতারা।

জানা গেছে, ২০১৩ সালে রাণীশংকৈলে যোদানের পর থেকেই একের পর এক অনিয়ম করে যাচ্ছেন উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম।

৬ জানুয়ারি অফিস সহায়ক আইনুল হককে জোর করে ধূমপান করান তিনি। রাজি না হওয়ায় আইনুলকে কিল, ঘুষি, লাথিও মারেন। বিষয়টি জানাজানি হওয়ায় অফিস ছেড়ে পালিয়ে যান প্রকৌশলী তারেক।

ভুক্তভোগী আইনুল হক বলেন, ইঞ্জিনিয়ার স্যারের মাথা খারাপ ছিল মনে হয়। সে জোর করে আমাকে সিগারেট খাওয়াইছে, না খেলে লাথি মারছে। আবার নিজেও অফিসে ভেতরে সিগারেট খান।

ঠিকাদাররা জানান, উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম জাইকা প্রকল্পের অধীনে চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে আইটিসি ভবন নির্মাণের টেন্ডার আহবান করেন। ঠিকাদার নিয়োগের পর ২০ ফুটের পরিবর্তে ২৮ ফিট দৈর্ঘ্যের লেয়ট দেন। এতে লোকসান গুনতে হয় ঠিকাদার আহাম্মেদ হোসেন বিপ্লব ও আবু তাহেরকে। পরবর্তীতে ক্ষতিপূরণের আশ্বাস দিলেও বিল শোধ করেননি প্রকৌশলী তারেক। এছাড়া সাইট পরিদর্শনে যাওয়ার জন্য ঠিকাদারদের কাছে প্রাইভেটকার খোঁজেন তিনি। গাড়ি না পেলে তাদের লাঞ্ছিত-হয়রানি করেন।

ঠিকাদার আহাম্মেদ হোসেন বিপ্লব জানান, কাজের বিল ঠিকমতো পরিশোধ করেন না প্রকৌশলী তারেক। যার কাছ থেকে বেশি ঘুষ পান তাকে বেশি বিল দেন। ঘুষ না পেলে বিলের পরিমাণ কমিয়ে ফেলেন।

অভিযুক্ত উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম জানান, হয়রানি-অনিয়মের অভিযোগ ভিত্তিহীন। কাজ তদারকির জন্য অফিসের মোটরসাইকেল ব্যবহার করি। কোনো ঠিকাদারের গাড়ি থাকলে গাড়িতে যাই।

উপজেলা নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন বলেন, উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পেয়েছি। প্রকৌশলী সংকট থাকায় বদলি করা যাচ্ছে না। নতুন প্রকৌশলী নিয়োগ হলেই তাকে বদলি করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর