Alexa অপোর নজর এখন পশ্চিমা বিশ্বে

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

অপোর নজর এখন পশ্চিমা বিশ্বে

ফিচার ডেস্ক

 প্রকাশিত: ১০:৫৫ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:৫০ ৩১ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈশ্বিক স্মার্টফোন বাজারে চীন ও ভারতে গুরুত্বপূর্ণ একটি অংশ এখন অপো'র দখলে। অ্যাপল, স্যামসাং ও হুয়াওয়ের সাথে টেক্কা দিয়ে এই বাজারে অপো'র স্থান করে নেয়া অনেক বড় জয়! সাফল্যে উদ্দীপ্ত অপো এখন পশ্চিমা বিশ্বে হ্যান্ডসেট ব্যবসা সম্প্রসারণে জোর দিচ্ছে।

বিজনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাইরের বাজারগুলোয় এরই মধ্যে অ্যাপলকে পেছনে ফেলেছে অপো। পশ্চিমাদের খুব অল্পসংখ্যক চীনা স্মার্টফোন নির্মাতা অপো সম্পর্কে জানলেও এশিয়ার অন্যতম স্বীকৃত ব্র্যান্ড হয়ে উঠেছে অপো। বিশেষ করে স্মার্টফোনের অন্যতম বৃহৎ দুই বাজার চীন ও ভারতে এরই মধ্যে দৃঢ় অবস্থান তৈরি করেছে ব্র্যান্ডটি।

অপো বিশ্বের পঞ্চম বৃহৎ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্র ও ইউরোপের বাজারে উপস্থিতি না থাকলেও বিশ্বব্যাপী যতসংখ্যক স্মার্টফোন বিক্রি হয়, তাতে এর দখল রয়েছে ৮ শতাংশ। অর্থাৎ যুক্তরাষ্ট্র ও ইউরোপে কার্যক্রম না থাকলেও স্যামসাং, হুয়াওয়ে, অ্যাপল ও শাওমির মতো বৈশ্বিক ডিভাইস জায়ান্টদের পরই জায়গা করে নিয়েছে অপো।

বৈশ্বিক স্মার্টফোন বাজারে অপো একক কোনো ব্র্যান্ড নয়; বরং একগুচ্ছ ব্র্যান্ড পরিবারের একটি অংশ। অর্থাৎ প্যারেন্ট কোম্পানির আরো দুটি উদীয়মান স্মার্টফোন ব্র্যান্ড আছে।

ডেইলি বাংলাদেশ/এনকে