Alexa অপহরণকারী চক্রের ৯ জন আটক

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৭ ১৪২৬,   ২৩ সফর ১৪৪১

Akash

অপহরণকারী চক্রের ৯ জন আটক

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৪১ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪৬ ২ ডিসেম্বর ২০১৮

আটক সদস্যরা। ছবি: ডেইলি বাংলাদেশ

আটক সদস্যরা। ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার আব্দুল্লাপুর-আশুলিয়া সড়কে যাত্রীবেশে সংঘবদ্ধ ডাকাতি ও অপহরণকারী চক্রের মূল হোতাসহ ৯ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও ২টি বাস উদ্ধার করা হয়।
  

রোববার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া শাখায় এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মোহাম্মদ মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।  শনিবার রাত পৌনে ১২টার দিকে তাদের আটক করা হয়।
 

আটকরা হলেন- মো. ইমরান, মো. জিহাদ আলী, মো. শান্ত হোসেন, মো. রকিবুল হাসান, রাকিবুল ইসলাম, মো. নাঈম মিয়া, মো. জুলহাস হোসেন, মো. বাবুল হোসেন ও মো. হাবিবুর রহমান।

কমান্ডার মুফতি মাহমুদ জানান, আটক ব্যক্তিরা সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্য। যাত্রী বেশে তারা যানবাহনে উঠে যাত্রীদের অপহরণ করে। পরে মুক্তিপণ আদায় ও নারী যাত্রীদের শারীরিকভাবে নির্যাতন করত। 

আটকদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি, ২টি বাস, ১টি ছুরি, ২টি চাকু, ২টি চাপাতি, ৯টি মোবাইল ফোন ও নগদ ৫৫০ টাকা উদ্ধার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, প্রতিটি অপহরণের ঘটনায় তাদের দলে ১০ থেকে ১৫ জন লোক থাকে। ৯ থেকে ১০ জন সাধারণ যাত্রী বেশে গাড়িতে থাকে। তারা মূলত রাত ৮টার পর অপরাধকর্ম করে থাকে। দুই-একজন যাত্রী বাসে উঠার পর তারা বাসের দরজা বন্ধ করে দেয়। পরে কোন নির্জন স্থানে নিয়ে যাত্রীদের মারধর করে নগদ টাকা, মুঠোফোন ও মুল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো। 

র‌্যাব জানায়, আটক করা ১টি বাস ‘আসমানী পরিবহণ’ নারায়নগঞ্জের মদনপুর থেকে উত্তরা-আব্দুল্লাপুর চলাচল করে। অপরটি  ‘মৌমিতা পরিবহণ’ নারায়নগঞ্জের চাষাড়া থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত চলাচল করত। 

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও এ কর্মকর্তা জানান।

ডেইলি বাংলাদেশ/এসবি/আরএইচ/জেডআর