Alexa অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১১ ১৫ জুন ২০১৯   আপডেট: ২০:১৫ ১৫ জুন ২০১৯

বক্তব্য রাখছেন মুক্তিযুদ্ধমন্ত্রী। ছবি: ডেইলি বাংলাদেশ

বক্তব্য রাখছেন মুক্তিযুদ্ধমন্ত্রী। ছবি: ডেইলি বাংলাদেশ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, এখন বহিঃশত্রুর সঙ্গে যুদ্ধ করার প্রয়োজনীয়তা নেই। তরুণ ও যুব সমাজকে কুসংস্কার ও অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর তারই সুযোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে তরুণদের মেধা বিকাশের দ্বার উন্মুক্ত করে দিয়েছেন। 

শনিবার বিকেলে গুলশান ক্যামব্রিয়ান কলেজ অডিটোরিয়ামে ঢাকা- ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত ‘তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ ’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মই দেশের ভবিষ্যৎ। নিজেদের ক্যারিয়ার ও দেশের কল্যাণে তাদেরকে আত্মনিয়োগ করতে হবে। মোবাইল ফোনসহ সব প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা কাজে লাগিয়ে নিজেদের জীবন গড়তে হবে।  সফল হতে হলে প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ এবং খারাপ দিকগুলো বর্জন করতে হবে।  

তিনি বলেন, মেধা বিকাশে জন্য শরীরের প্রতি যত্ন নিতে হবে। যাদের দুই হাত এবং মেধা আছে তারা কারো ওপর নির্ভরশীল হতে পারে না। অনুসন্ধিৎসু মন নিয়ে প্রয়োজনীয় সব জ্ঞান ও দক্ষতা অর্জন করে নিজেকে যোগ্যতম হিসেবে গড়ে তুলতে হবে ।

সভায় ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার সভাপতিত্ব করেন। এতে আরো বক্তব্য রাখেন কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এইচ এম মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডঃ মোহাম্মদ রফিকুল হক, বাংলাদেশ সরকারি কর্মচারী কমিশনের সাবেক সদস্য সমর চন্দ্র পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর কে এম সাইফুল ইসলাম, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক নায়লা কবির, ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর চেয়ারম্যান শরীফ তালুকদার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর